May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

কারও কান কারও স্তন বাদ দিয়ে  ‘আসামি’ ট্যাটু শিল্পী  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

রীরে আজব আজব ট্যাটু করাতে গিয়ে কখনো গ্রাহকের কান কেটে বাদ দিয়েছেন, জিহ্বা দু’ভাগে চিরে দিয়েছেন, স্তনবৃন্ত কেটে বাদ দিয়েছেন। সবই করেছেন বিচিত্র গ্রাহকের বিচিত্রতম অনুরোধেই।

কিন্তু এসব গুরুতর অস্ত্রোপচারের জন্য কোনো চিকিৎসা সংক্রান্ত যোগ্যতা ও প্রশিক্ষণ না থাকায় গ্রেপ্তার করা হয়েছে এক ব্রিটিশ ট্যাটু শিল্পীকে। প্রশিক্ষণ ছাড়াই ঝুঁকিপূর্ণ শারীরিক পরিবর্তন ও সংশোধন করার জন্য দোষী সাব্যস্ত হয়েছেন তিনি।

আদালত জানিয়েছে, ৫০ বছর বয়সী ব্রেন্ডন ম্যাকার্থি কোনো মেডিকেল যোগ্যতা ছাড়াই ওলভারহ্যাম্পটনের শহরে নিজের ‘ডঃ ইভিল’ স্টুডিওতে ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত নানা জটিল অস্ত্রোপচার করেছিলেন।

অনলাইনে একটি ছবি সামনে আসে, যাতে দেখা যায় ম্যাকার্থি তার গ্রাহকের কান কেটে ফেলছেন। এর পরই তার বিরুদ্ধে বেআইনি অস্ত্রোপচারের অভিযোগ আনা হয়। ম্যাকার্থি পরে বলেছিলেন, এই প্রক্রিয়াগুলো বৈধ ছিল, কারণ তারগ্রাহকরা এতে সম্মত হয়েছিলেন।

ওলভারহ্যাম্পটন ক্রাউন কোর্টে, ইচ্ছাকৃতভাবে গুরুতর শারীরিক ক্ষতির তিনটি কারণে দোষী সাব্যস্ত হয়েছেন ম্যাকার্থি এবং পরবর্তী তারিখে আদালত তার সাজা ঘোষণা করবে।

ক্রাউন প্রসিকিউশন সার্ভিসের (সিপিএস) রিয়ানন জোন্স বলেন, এইসব ক্ষেত্রে আইন রয়েছে যে অস্ত্রোপচার পদ্ধতি যথাযথ প্রশিক্ষিত, যোগ্যতাসম্পন্ন এবং পেশাদার সার্জন বা স্বাস্থ্যের যত্ন সংক্রান্ত পেশাদারদের দ্বারাই পরিচালিত হবে। ম্যাকার্থি এইগুলোর মধ্যে কোনোটাই ছিলেন না এবং এর ফলে তিনি তার ক্লায়েন্টদের অনুরোধে যে অস্ত্রোপচারগুলো করেছেন তা বেআইনি।

Related Posts

Leave a Reply