May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

‘হিন্দি’ ও ‘তেলেগু’ তে জায়গা না পেয়েই বাংলায় জিৎ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

জিৎ, এই নামেই তাকে সকলে চেনেন। যদিও অভিনেতার আসল নাম জিতেন্দ্র মদনানী। বাংলা চলচ্চিত্র দুনিয়ায় এই নামটি অত্যন্ত জনপ্রিয়। ২০০২ সালে প্রিয়াঙ্কা ত্রিবেদীর বিপরীতে ‘সাথী’ ছবির মাধ্যমেই প্রথম সাফল্য আসে অভিনেতা জিৎএর জীবনে। অনেকেই ভাবেন এই ছবির মাধ্যমেই ক্যারিয়ারের প্রথম ধাপে পা রেখেছিলেন বাংলা ছবির বর্তমান ‘বস’। তবে না। ‘সাথী’ নয়, এই ছবির বহু আগেই মুম্বাইতে নিজের ভাগ্য পরীক্ষা করতে গিয়েছিলেন অভিনেতা।

সম্প্রতি তার ভক্ত টুইটারে থেকে জিৎ-কে তার ক্যারিয়ারে প্রথম দিকের কথা মনে করিয়ে দিয়েছেন। হঠাৎই জিৎ এর অভিনয় করা একটি হিন্দি গানের ভিডিও খুঁজে পেয়ে, টুইটারে তার লিঙ্ক শেয়ার করেছেন সেই ভক্ত। তার ধারনা হয়েছিল, এটি জিৎ এর কোনও হিন্দি ছবির গান, তাই এই গানটির সিনেমার নাম জানতে চেয়েছেন ওই ভক্ত। তবে উত্তরে জিৎ অবশ্য জানিয়েছেন, এটি কোনও হিন্দি ছবির গান নয়, এটি একটি মিউজিক ভিডিও। যেটি তিনি ১৯৯৭ সালে শুট করেছিলেন। পুরনো এই গানটি হঠাৎ খুঁজে পেয়ে নস্টালজিক হয়ে পড়েছেন অভিনেতা।

প্রসঙ্গত জিৎ-এর ক্যারিয়ারের শুরুটা এভাবেই হয়েছিল। সেসময় বেশকিছু হিন্দি অ্যালবামে অভিনয় করেন জিৎ। এই  অ্যালবামটিতে ভারত বিখ্যাত গায়ক মোহাম্মদ আজিজের গানে লিপ দিয়েছেন জিৎ। পাশাপাশি আরও বেশকিছু হিন্দি অ্যলবামেও দেখা গেছে জিৎ-কে। পাশাপাশি ২০০১ সালে ‘চান্দু’ নামে একটি তেলেগু ছবিতেও অভিনয় করেছিলেন জিৎ।

যদিও এই ছবিটি তাকে বিশেষ সাফল্য এনে দিতে পারেনি। আর তাই ২০০১ সালের অক্টোবর মাসেই কলকাতায় চলে আসেন জিৎ। সাফল্যও পান এই কলকাতাতেই। আর তারপর আর পিছবে ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। যদিও বর্তমানে তিনি শুধুই অভিনেতা নন, প্রযোজনা সংস্থাও খুলে ফেলেছেন।

Related Posts

Leave a Reply