May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

‘৪ আগস্ট’এর অশুভ ছায়া তিন খানের জীবনে  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

লিউডের তিন খান আমির, সালমান ও শাহরুখের জন্য ৪ আগস্ট দুর্ভাগ্যের। এ দিনে ক্যারিয়ারের সবচেয়ে বড় ফ্লপের দেখা পেয়েছিলেন তারা। তাই তিন খানই এই দিনটিকে অশুভ বলে মনে করেন। 

র্ণমালা বিবেচনা করে আমির খানের সিনেমা দিয়ে শুরু করা যাক। ১৯৯৫ সালের ৪ আগস্ট মুক্তি পায় এ নায়কের ‘আতঙ্ক হি আতঙ্ক’।

অ্যাকশনধর্মী সিনেমাটিতে আরো ছিলেন রজনীকান্ত ও জুহি চাওলা। তখন অবশ্যই আমির খানের অবস্থান আজকের মতো রমরমা ছিল না, এ সিনেমাটি খুবই বাজেভাবে বক্স অফিসে ব্যর্থ হয়।

‘আতঙ্ক হি আতঙ্ক’ প্রথমদিন আয় করে মাত্র ৩১ লাখ রুপি। টেনেটুনে কয়েক সপ্তাহে ঘরে তুলে মাত্র আড়াই কোটি রুপি।

আমির খান বিশ্বাস করেন ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ছবি নির্বাচনে তার অনেক ভুল ছিল। ওই সময়ের ব্যর্থতার পর সিদ্ধান্ত নেন একই সময়ে একের বেশি সিনেমায় যুক্ত হবেন না।

দ্বিতীয় খান হলেন সালমান। এ দিনেও তার সুখকর তেমন স্মৃতি নেই। ‘শাদি করকে ফাস গ্যায়া ইয়ার’ মুক্তি পায় ২০০৬ সালে। তার বিপরীতে অভিনয় করেন শিল্পা শেঠি। প্রথমদিন ৪২ লাখ রুপি আয় করলে বোঝা যায় ফ্লপ হতে যাচ্ছে সিনেমাটি। আর থিয়েটার রান শেষ করে ১.৯১ কোটি রুপিতে। সালমানের ক্যারিয়ারে বাজে সময় ধরা হয় ২০০৬ থেকে ২০০৯ সালকে। ওই সময় একের পর এক ফ্লপ ছবিতে অভিনয় করেছেন তিনি।

এবার আসা যাক শাহরুখ প্রসঙ্গে। তার ইতিহাস একদমই সাম্প্রতিক। ২০১৭ সালের ৪ আগস্ট মুক্তি পায় শাহরুখের সর্বশেষ সিনেমা ‘জাব হ্যারি মেট সেজাল’, আর একে ক্যারিয়ারের বড় ফ্লপের একটি হিসেবে বিবেচিত হয়। প্রথম দিন ১৫ কোটি রুপি আয় করে আশা দেখায় সিনেমাটি। কিন্তু মোট আয় দাঁড়ায় ৬১ কোটি রুপি। গল্প সমালোচিত হলেও সিনেমাটির গান প্রশংসিত হয়।

Related Posts

Leave a Reply