May 1, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

বলতে পারবেন না তাও জিজ্ঞেস করছি, বলুন তো এই মহিলা কে? 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

লুন তো এই মহিলা কে? বলতে পারলে পাবেন একশ’ আর না পারলে গোল্লা।  এই মহিলার মুখটা চেনা, কিন্তু নামটা মনে পড়ছে না,  এই তো? হয়তো ভাবছেন নিশ্চয়ই কোনো হলি-অভিনেত্রী।

তাহলে কোনো মডেল হবেন নিশ্চয়।  এবারো গোল্লা।  চিন্তাটা ঘুরিয়ে ফেলুন। তাহলে কোনো উঠতি সেলেব হবেন ! তাও ভুল। যদি বলি এই মহিলা আসলে কোনো মানুষই নন।

কথাটা শুনে অবাক হলেন? কিন্তু এটাই যে সত্যি।  এই সুন্দরী আসলে একটি রোবট! এর ডিজাইনার রিকি মা গ্রিউ।  হংকংয়ের এই ডিজাইনারের বয়স ৪২।  তিনি ছোট থেকে যা স্বপ্ন দেখতেন এতদিনে তা-ই সত্যি করে তুললেন।

সেই ডিজাইনারের স্বপ্নের সুন্দরীকে যে আদলে কল্পনা করতেন তিনি এবার তাকেই রোবটের আকারে রূপ দিলেন। দীর্ঘ দেড় বছরের চেষ্টায় ৫০ হাজার ডলার ব্যয়ে তিনি তৈরি করেছেন এই রোবট। যার নাম দিয়েছেন মার্ক ওয়ান। ‌এরই মধ্যে ওয়েব দুনিয়ায় ভাইরাল তার ছবি।

রিকির কথায়, আমি মার্ক ওয়ানের জন্য থ্রি-ডি প্রিন্টেড কঙ্কাল ব্যবহার করেছি। যখন তৈরি করতে শুরু করি, সবাই বলেছিলেন, আমি বোকার মতো কাজ করছি। শুধু শুধু টাকার অপচয় করছি। কিন্তু এখন সবাই প্রশংসা করতে শুরু করেছেন।

রিকির দাবি, কোনো এক হলিউড তারকার আদলে মার্ক ওয়ানকে তৈরি করেছেন তিনি। তবে তার নাম বলতে নারাজ। এবার ছবিটা দেখে বলুন তো, মার্কের মধ্যে লুকিয়ে থাকা সেই হলিউডি সুন্দরী কে?

Related Posts

Leave a Reply