April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মাথার ভেতরে বুলেট নিয়ে বেঁচে আছে ওজান !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

লাপাতাড়ি গোলাগুলির মাঝখানে পড়ে মাথায় গুলিবিদ্ধ হওয়া এক তুর্কি বালক পুনরায় হাঁটা ও কথা বলা শিখছে। বুলেটটি ওই বালকের মস্তিষ্ক থেকে কিছু পুরনো স্মৃতি মুছে ফেলার পর তার মস্তিষ্ক ও খুলির মাঝখানে অবস্থান করছে।

সেন্ট্রাল ইউরোপিয়ান নিউজ এজেন্সি (সিইএন) জানিয়েছে, গত বছর এক অজ্ঞাতপরিচয় লোক ১৪ বছর বয়সী তুর্কি বালক ওজান বায়ারকে গুলি করেন। গুলিকারী লোকটি এখনও পলাতক রয়েছেন। মাথায় গুলিবিদ্ধ হয়েও বায়ার বেঁচে থাকেন। কিন্তু ডাক্তাররা বলেছেন, অপারেশন করে গুলিটি বের করতে গেলে বায়ার মৃত্যুর কোলে ঢলে পড়তে পারেন। ফলে তাকে এখন মাথার ভেতরে গুলিটি নিয়েই বেঁচে থাকতে হবে।

সিইএনকে দেওয়া সাক্ষাৎকারে বায়ার বলেন, ”আমি আমার স্বাস্থ্য পুনরুদ্ধারের অপেক্ষায় আছি। তবে ডাক্তাররা বলছেন, গুলিটি বের করতে গেলে আমি মৃত্যুর কোলেও ঢলে পড়তে পারি। ফলে আমাকে এখন এভাবেই বাঁচতে হবে।”

বায়ার তার অতীত জীবনের কিছু স্মৃতি ভুলে গেছেন। তবে তিনি পুনরায় কিছু মৌলিক দক্ষতা অর্জন করেছেন যা তাকে বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় অর্থ উপার্জনে সহায়তা করবে।

বায়ার সিইএনকে বলে, ”অন্যরা আমাকে বলছে আমি আগে খুব ভালো ফুটবল খেলতাম। আর আমার একমাত্র স্বপ্ন ছিল একজন খ্যাতিমান ফুটবলার হওয়ার। কিন্তু এখন আমি ফুটবল খেলার কথা চিন্তাও করতে পারছি না। কারণ আমি এখন হাঁটতেই পারছি না।”

পুলিশ এখনও বায়ারকে গুলিকারী লোকটিকে খুঁজে বের করতে পাটাইমস : রেনি। তবে বায়ার লোকটিকে আত্মগোপন থেকে বের হয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন।

সিইএনকে বায়ার বলেছেন, ”যে লোকটি আমার এই অবস্থা করেছে সে যদি আমার কাছে এসে ক্ষমা চায় তাহলে আমি সুখী হব এবং তাকে ক্ষমা করে দেব।’

Related Posts

Leave a Reply