May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

প্রতি বুধবার সাড়ে তিনটেয় কী ঘটে? জানলে চমকে যাবেন!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

সৌন্দর্য নিয়ে ধারণাটাই পাল্টে দিয়েছে একটি গবেষণা। জানলে তাতে অবাক না হয়ে পারবেন না।  বলা হচ্ছে, সপ্তাহের একটি দিনে পৃথিবীর যাবতীয় মহিলার হৃদয় ভেঙে খান খান হয়ে যেতে পারে।

ভয়ঙ্কর ব্যাপার বটে!

মনে আছে, সেই প্রথম দিনটার কথা যেদিন মাথায় প্রথম পাকা চুল দেখেছিলেন? বুড়িয়ে যাওয়ার প্রথম ইঙ্গিত! বয়স বাড়বে সেটাই স্বাভাবিক। কিন্তু তা সত্ত্বেও মন খারাপ হয়নি কি?

যাক সেসব কথা।  বয়স আর সৌন্দর্য্য ধরে রাখতে কত চেষ্টাই না মানুষ করে থাকে।  অ্যান্টি এজিং ক্রিম থেকে শুরু করে আয়ুর্বেদ— কী না ব্যবহার করা হয়।

তবে কাউকে ছোট না করেই বলা যায় যে, মহিলারা স্বভাবগতভাবে একটু সাজতে পছন্দ করেন।  এ বয়স ধরে রাখার ইচ্ছায় পুরুষদের তুলনায় তারাও খুব একটা কম যান না।

এর সঙ্গে যেমন ভুল, অন্যায়, ছোট করা বা হওয়ার কোনো সম্পর্ক কিন্তু নেই।  তেমনি এ-ও ঠিক যে, এর পরে যা বলা হবে এ প্রতিবেদনে তাতে তাদের সবার মন ভাঙতে বাধ্য।

সপ্তাহের একটি বিশেষ দিনের বিশেষ সময়ে পৃথিবীর প্রায় সব মহিলাকেই নাকি কিঞ্চিৎ ‘বুড়ি’ দেখায়! ট্যানিং ব্র্যান্ড সেন্ট ট্রোপেজের তরফে এ গবেষণাটি করা হয়েছিল।

তাতে প্রতি ১০ জনের মধ্যে একজন মহিলা জানিয়েছেন যে, প্রতি বুধবার তারা সবথেকে বেশি ক্লান্ত বোধ করেন।

দুই-তৃতীয়াংশ মহিলা জানিয়েছেন, সপ্তাহের ঠিক মাঝামাঝি তাদের এনার্জি লেভেলে ঘাটতি হয়।  দেখা গেছে, রোববারের ছুটি কাটিয়ে সোমবারে ফের কাজে যোগ দেয়ার মানসিক চাপ প্রভাব ফেলেছে ৩৭ শতাংশ মহিলার উপরে।

গবেষণায় দেখা গেছে, সব যোগবিয়োগ করে বুধবার হলো সেই দিন যখন মহিলারা মানসিকভাবে সবথেকে বেশি চাপে থাকেন।  এর প্রভাব পড়ে তাদের চেহারায়।  বিশেষ করে ত্বকে এ প্রভাব পড়ে প্রবলভাবে।  বয়সের তুলনায় বুড়োটে দেখাতে শুরু করে। বিকেল সাড়ে তিনটার দিকে এ চাপ হয় সর্বোচ্চ। ফলে সপ্তাহের এ সময়ে এদিনে মহিলাদের বয়সের তুলনায় সবথেকে বেশি বুড়োটে দেখায়। তাহলে সবথেকে ঝকঝকে লাগে কবে? উত্তর একেবারে সহজ, শুক্রবার।  সময়? বিকেল, অফিস থেকে ফেরার সময়ে।  দারুণ তো!

Related Posts

Leave a Reply