May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ক্রিকেটের ইতিহাসে এরা সত্যিই বিরল ! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ 

ক্রিকেটের ইতিহাসে এরা সত্যিই বিরল। এক জীবনে নিজের দেশের হয়ে বিশ্বকাপ ক্রিকেট খেলার সৌভাগ্য হয় কজন ক্রিকেটাদের ? আর এই ক্রিকেটাররা কিনা একেবারে বিশ্বকাপের আসরে মাঠে নামার সুযোগ পেয়েছেন দু’টি দেশের হয়ে। সত্যিই সৌভাগ্যবান এরা……

ইয়োইন মরগান (আয়ারল্যান্ড ও ইংল্যান্ড): মরগান তার প্রথম বিশ্বকাপ খেলেন আয়ারলান্ডের হয়ে ২০০৭ সালে। ২০১১ সালেও খেলেছেন আয়ারল্যান্ডের হয়ে। আজ সেই মরগানের নেতৃত্বেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ইংল্যান্ড। আয়ারল্যান্ডের এই ক্রিকেটার ২০১৫ বিশ্বকাপ থেকেই ইংল্যান্ড দলের অধিনায়কত্ব করে চলেছেন।

এড জয়সে (ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড): আয়ারল্যান্ডের হয়ে ক্যারিয়ার শুরু করার পর ইংল্যান্ডের নাগরিকত্ব নেন এই বা-হাতি ব্যাটসম্যান। ২০০৭ বিশ্বকাপে জয়সে ইংল্যান্ড দলে ছিলেন। ২০১১ বিশ্বকাপে তিনি আয়ারল্যান্ডের প্রতিনিধিত্ব করেন।

এন্ডারসন কামিন্স (ওয়েস্ট ইন্ডিজ ও কানাডা) : ওয়েস্ট ইন্ডিজের একজন অলরাউন্ডার। ১৯৯২ বিশ্বকাপে তিনি খেলেছেন ক্যারিবীয় দলের হয়ে। পরে অবসর নিয়ে কানাডায় বসবাস করা শুরু করেন। ২০০৭ বিশ্বকাপে তিনি কানাডার হয়ে মাঠে নেমে চমকে দেন বিশ্বকে।

কেপলার ওয়েসেলস (অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা) : ক্রিকেটে শক্তিশালী দু’টি দেশ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। এই দুই দেশের হয়েই বিশ্বকাপ খেলেছেন কেপলার ওয়েসেলস। ক্যারিয়ারের শুরুতে তিনি ১৯৮৩ বিশ্বকাপে খেলেছেন অস্ট্রেলিয়ার হয়ে। পরে ১৯৯২ বিশ্বকাপে তিনি দক্ষিণ আফ্রিকা দলের নেতৃত্ব দেন।

Related Posts

Leave a Reply