April 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

এই কুয়োর জল ছুঁয়েছেন কি আপনি পাথর!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বার এক রহস্যময় কুয়ার খবর পাওয়া গেছে। যে কুয়োর জল সব কিছুকে পাথর করে দেয়। ঘটনাটি ইংল্যান্ডের নেয়ার্সবরো টাউনের।

রহস্যময় এমন এক  কুয়ো যার জল সব কিছুকে পাথর করে দেয়। কৌতূহলী অনেকেই সাহস করে ভয়ঙ্কর এই কুয়ার ধারে যান। কোনোরকমে কুয়ার গা বেয়ে কিছু একটা ঝুলিয়ে দেন। জলের স্পর্শ লাগার সঙ্গে সঙ্গে ওইসব বস্তু পাথর হতে থাকে। ধারণা করা হয়ে থাকে, ওই  কুয়োর  জলে এমন কিছু রয়েছে যার রাসায়নিক মাত্রা সবকিছু পাথরে পরিণত করে।

আশ্চর্য এক ক্ষমতার জন্য বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছে। এই  কুয়োর  মধ্যে গাছের পাতা, কাঠের টুকরো পড়ার কিছুক্ষণ পরেই জমে পাথর হয়ে যায়। তাই এই কুয়া নিয়ে আতঙ্ক ছড়িয়েছে।

এমন রহস্যময়তার কারণে ভয়ে অনেকেই কুয়োর  ধারে কাছে যেতে চান না। যদি একবার কেউ এই কুয়োর  পড়ে যায় তাহলে আর রক্ষা নেই, একেবারে পাথর হয়ে যেতে হবে! কৌতূহলী অনেকেই এর প্রমাণ পেতে উপর থেকে টুপি, জুতো রুমালসহ বিভিন্ন বস্তু কুয়ার জলেফেলেছেন। দেখা গেছে কিছুক্ষণ পরেই সে সব পাথরে পরিণত হয়েছে। কেউ দড়ি দিয়ে ঝুলিয়ে রেখেছিলেন টেডি বিয়ার, সাইকেল, এমন কি কেটলি। কিছুক্ষণ পর দেখা যায় দড়ির কিছু অংশসহ ঝুলন্ত বস্তুগুলি সম্পূর্ণ পাথরে পরিণত হয়েছে। কুয়ার ধারে এখনও ঝুলছে অষ্টাদশ শতকের টুপি, চেইন। অন্তত ২০০-২৫০ বছর ধরে একই রকম অবস্থা বিদ্যমান।

Related Posts

Leave a Reply