May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

সারাদিন গুডলাক আপনাকে ধাওয়া করবে যদি বাড়ি থেকে বেরনোর আগে এই কাজগুলি করেন 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

প্রাচীনকালে লেখা একাধিক বই অনুসারে এমন কিছু নিয়ম আছে, যা মেনে চললে নিজের ভাগ্যকে অনেকাংশেই নিয়ন্ত্রণ করা সম্ভব হয়।  বিশেষত বডি থেকে যে কোন কাজে বেরোনোর আগে যদি  নিয়মগুলি মেনে চলেন, তাহলে উপকার যে পাবেই পাবেন, সে কথা হলফ করে বলতে পারি।
হাত ধুয়ে নিতে ভুলবেন না যেন: এমনটা বিশ্বাস করা হয় যে বাড়ি থেকে বেরনোর আগে যদি হাতটা অল্প জলে ধুয়ে নেওয়া হয়, তাহলে যে কোনও কাজে সফলতা লাভের সম্ভাবনা যায় বেড়ে। সেই সঙ্গে কোনও ধরনের অর্থনৈতিক ক্ষতি হওয়ার আশঙ্কাও আর থাকে না।

গুড়ের শক্তি: সারাটা দিন ভাগ্য আপনার সঙ্গ দিক, এমনমটা যদি চান নাকি? তাহলে প্রতিদিন বাড়ি থেকে বেরনোর আগে অল্প গুড় এবং এক গ্লাস জল খেয়ে বেরতে ভুলবেন না যেন! এমনটা করলে খারাপ সময় তো কেটে যাবেই, সেই সঙ্গে শারীরিক এবং মানসিক এনার্জি এত মাত্রায় বেড়ে যাবে যে চরম সফলতার স্বাদ পেতে দেখবেন বেশি দিন অপেক্ষা করতে হবে না।
গণেশ মন্ত্র: শাস্ত্র মতে গণেশ ঠাকুর হলেন সুখ-সমৃদ্ধির দেবতা। তাই তো দেবের অরাধনা করা শুরু করলে কর্মক্ষেত্রে উন্নতি লাভের সম্ভবনা যেমন বেড়ে যায়, তেমনি সর্বশক্তিমানের আশীর্বাদে অর্থনৈতিক উন্নতি ঘটতেও সময় লাগে না। তবে যদি চান খারাপ সময় কেটে গিয়ে ভাগ্য আপনার সহায় হয়ে উঠুক, তাহলে গণপতির অরাধনা করার পাশাপাশি আরেকটি নিয়ম মেনে চলতে হবে। তা হল বাড়ি থেকে বেরনোর আগে “ওম গন গাণপাতায়ে নমহঃ”, এই মন্ত্রটি মনে মনে উচ্চারণ করতে হবে এবং বেরনোর পর যে দিকে যেতে চান, সেদিকে না গিয়ে উল্টো দিকে চার পা গিয়ে পেছনে ফিরে নিজের গন্তব্যের দিকে রওনা হতে হবে।

শ্বাস-প্রশ্বাসের খেল: খেয়াল করে দেখুন তো নাকের দুটি ছিদ্রের কোনটি দিয়ে আপনি জোড়ে শ্বাস নেন। যদি দেখেন ডান ছিদ্র দিয়ে বেশি মাত্রায় বাতাস প্রবেশ করে, তাহলে বাড়ি থেকে বেরনোর সময় ডান পাটা প্রথমে গেটের বাইরে বাইরে রাখবেন। অর্থাৎ যে ছিদ্র দিয়ে শ্বাস বেশি যায়, সেই পা প্রথমে বাড়ির বাইরে রাখতে হবে। তাহলেই দেখবেন কেল্লা ফতে!
১৩ তারিখ নৈব নৈব চ: শুভ কাজ যেমন ১৩ তারিখ শুরু করা উচিত নয়, তেমন বাড়িতে কোনও কিছুই যে ১৩ নম্বরে এসে না আটকায়। যেমন ধরুন সিঁড়ির সংখ্যা যেন না হয় ১৩ বা বাড়িতে থাকা মোট জানলা-দরজার সংখ্যা যদি ১৩ তে এসে দাঁড়ায়, তাহলে কিন্তু চিন্তার বিষয়!
 মোমবাতি: বাস্তু বিশেষজ্ঞদের মতে সারা দিন কাজের শেষে বাড়িতে ফেরার পর প্রথমেই একটা মোমবাতি জ্বালানো উচিত। কারণ এমনটা করলে গৃহস্থে উপস্থিত খারাপ শক্তির প্রভাব কমতে শুরু করে। ফলে কোনও ধরনের খারাপ ঘটনা ঘটার আশঙ্কা যেমন কমে, তেমনি খারাপ শক্তির প্রভাবে দুর্ভাগ্য পিছু নেওয়ার সম্ভাবনাও আর থাকে না।
পাউরুটি এবং নুন: শুনতে আজব লাগলেও এমনটা অনেকে বিশ্বাস কেরন যে নতুন বাড়িতে প্রবেশ করার পর পরিবারের প্রতিটি সদস্য যদি অল্প করে পাঁউরুটি এবং নুন খান, তাহলে জীবনে কোনও দিন খাবারের অভাব দেখা দেওয়ার আশঙ্কা আর থাকে না বললেই চলে।

Related Posts

Leave a Reply