May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

চিনে নিন নতুন এই টেনিস সেনসেশন বিয়াঙ্কাকে  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

৯৯৪ সালে রোমানিয়া থেকে কানাডা চলে এসেছিলেন বিয়াঙ্কার বাবা-মা। বাবা নিকু ছিলেন পেশায় ইঞ্জিনিয়ার। চাকরি কানাডায়। স্ত্রী মারিয়াও চাকরি পান টরন্টোর একটি সংস্থায়। ২০০০ সালের ১৬ জুন জন্ম হলো বিয়াঙ্কার। রোমানিয়া, না কানাডা, কোথায় থাকবেন, স্থির করতে না পেরে বছর সাতেকের মেয়েকে নিয়ে রোমানিয়া ফিরে গেলেন মারিয়া। রোমানিয়াতেই টেনিসের হাতেখড়ি বিয়াঙ্কার।

কানাডাতেই স্থায়ী ভাবে থাকার সিদ্ধান্ত নিয়ে ফেলেন আন্দ্রেস্কু দম্পতি। বিয়াঙ্কা রোমানিয়া থেকেই বয়ে এনেছেন টেনিস খেলার নেশা। ২০১৪ সালে প্রথম জুনিয়র খেতাব। পরের বছরই ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশনে আত্মপ্রকাশ। তার পরের বছর আইটিএফ খেতাব। এই বছরে অর্থাৎ ২০১৯ সালেই জিতে নিয়েছেন ইন্ডিয়ান ওয়েলস ওপেন এবং কানাডিয়ান ওপেন। তার কাছে বোধহয় সবচেয়ে বড় প্রাপ্তি এই গ্র্যান্ডস্ল্যাম।

২০০৬ সালে মারিয়া শারাপোভার পর কনিষ্ঠতম মহিলা হিসেবে জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন। ছুঁয়ে ফেললেন মনিকা সেলেসকে। ১৯৯৯ সালে সেরিনার প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতার সময় বিয়াঙ্কার জন্মই হয়নি। বর্তমানে দুজনের বয়সের পার্থক্য ১৮ বছর। এবছরই রজার্স কাপের ফাইনালেও সেরেনার মুখোমুখি হয়েছিলেন বিয়াঙ্কা। কিন্তু চোটের জন্য ম্যাচ থেকে বেড়িয়ে আসেন সেরিনা।একবার অন্তত সেরেনার বিরুদ্ধে খেলার স্বপ্ন ছিল বিয়াঙ্কার। সেই স্বপ্ন পূর্ণ হলো।

Related Posts

Leave a Reply