May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

এই বছর মেসির করা সেরা ৫ টি রেকর্ড 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ছর শেষে শুরু হয়েছে নানান ভালো মন্দের হিসেবে নিকেশ। তার প্রভাব একইরকম রয়েছে খেলার ক্ষেত্রেও। আজ দেখে নেওয়া যাক এই বছর অর্থাৎ ২০১৯ সালে লিওনেল মেসির করা সেরা ৫টি বিশ্ব রেকর্ড। 

১. ষষ্ঠ পিচিচি ট্রফি- লা লিগায় টানা তৃতীয়বারপ্রতি মরসুমে ৩০ টিরও বেশি গোলেররেকর্ড করেন মেসি। গত ২০১৮-১৯ সালে ৩৬টি গোল করেন তিনি। বার্সেলোনাকে চতুর্থ শিরোপা এনে দেওয়ার সঙ্গে সঙ্গে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জিতে নেন তিনি।যদিও এই রেকর্ডে তার আরও এক সঙ্গী রয়েছেন। নাম তেলমো জারা।

২. লা লিগায় টানা ১৬টি মরসুমে গোলেররেকর্ড-  লা লিগায় সেভিয়ার বিরুদ্ধে লুইস সুয়ারেস, আর্তুরো ভিদাল এবং উসমানে দেম্বেলের গোলের পর বার্সেলোনাকে আরও একটি গোল উপহার দেন মেসি। এই নিয়ে লা লিগায় টানা ১৬টি মরসুমে  গোল করলেন তিনি।এই শতকে এমন কীর্তি আর কারও নেই।  

৩. চ্যাম্পিয়নস লিগে টানা ১৫টি মরসুমে গোল-  প্রথম ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে গোল না পেলেও দ্বিতীয় ম্যাচে চেক রিপাবলিকের ক্লাব স্লাভিয়া প্রাহার  বিরুদ্ধে গোল পান মেসি। ২-১ গোলে ম্যাচটি জিতে নেয় বার্সা। এই ম্যাচে গোলকরার পরই এই প্রথম খেলোয়াড় হিসেবে এক টানা ১৫টি মরসুমে গোল করার অনন্য কীর্তি গড়ে ফেলেন মেসি। 

৪. চ্যাম্পিয়নস লিগে ৩৪টি দলের বিরুদ্ধে গোলের রেকর্ড- জার্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে ঘরের মাঠে ৩-১ গোলে জয়ের পর চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ৩৪টিআলাদা আলাদা দলের বিরুদ্ধে গোল করার রেকর্ড গড়েন মেসি। 

১.একাই ৬টি ব্যালন ডি’অর জয়ের বিশ্বরেকর্ড-  ২০১৯ সালে মেসির সবচেয়ে বড় রেকর্ড এটাই। এর আগে ৫  বার এই পুরস্কার জেতার রেকর্ড ছিল রোনাল্ডোর। দুই চির প্রতিদ্বন্দীই ছিলেন ৫ টি করে পুরস্কারের অধিকারী। এর আগে ২০০৯-২০১২ টানা চারবার এই পুরস্কার জিতেএক অনন্য রেকর্ড গড়েছিলেন মেসি।

Related Posts

Leave a Reply