May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

যে রাশির যে জিনিস সাথে থাকলে বদলে যাবে ভাগ্য!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

ভাগ্যে বিশ্বাস রাখলেও অনেকেই কিন্তু জ্যোতিষ শাস্ত্রে বিশ্বাস রাখেন না। তবে শাস্ত্রে উল্লেখিত অনেক বিষয়ে সবার সমান আগ্রহই থাকতে দেখা যায়। রাশি আর গ্রহের উপর ভিত্তি করে প্রতিদিনের রাশিফল পড়ায় আগ্রহ কিন্তু অনেকেরই রয়েছে। তবে বিশ্বাস-অবিশ্বাস সম্পূর্ণ যার যার ব্যক্তিগত বিষয়।

জ্যোতিষ শাস্ত্র মতে রাশির সঙ্গে মিল রেখে কিছু বস্তু সব সময় সঙ্গে রাখলে ভাগ্যের উন্নতি ঘটে। অবশ্য বিজ্ঞান এসব বিষয়কে সম্পূর্ণ কু-সংস্কার বলেই দাবি করে। তবে কথায় আছে, ‘বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর!’

১. মেষ:

চাবি এই রাশির জন্য সৌভাগ্য হিসেবে নাকি কাজ করে। কাজেই কর্মস্থলে একটি চাবি রাখলেই হতে পারে কেল্লা ফতে!

২. বৃষ:

এই রাশির জাতক-জাতিকার সৌভাগ্য বয়ে আনার জন্য নাকি ফিরোজা রং বেশ কার্যকর। কাজেই সব সময় পরনের পোশাক কিংবা কাছে থাকা বস্তুতে এই রংয়ের ব্যবহার করে দেখতে পারেন।

৩. মিথুন:

এই রাশির মানুষের জন্য লুডোর ছক্কাকে সৌভাগ্যের প্রতীক হিসেবে মনে করা হয়। কাজেই এই ধরনের চাবির রিং ব্যবহার করে দেখা যেতেই পারে!

৪. কর্কট:

এই রাশির জাতক-জাতিকার জন্য নাকি গুবরে পোকা খুব সৌভাগ্যের প্রতীক। যাত্রা পথে কিংবা কাজে বের হওয়ার সময় এই পোকা দেখলে নাকি সাফল্য নিশ্চিত।

৫. সিংহ:

এই রাশির মানুষদের জন্য সিংহ’ই নাকি সবচেয়ে কার্যকর সৌভাগ্যের প্রতীক। অবশ্য এই প্রাণীটি যেমন হিংস্র তেমনই ভয়ঙ্কর হওয়ায় পোষার ক্ষেত্রে সবার নাগালের বাইরে। তবে বিকল্প হিসেবে ঘোড়ার কথা বলা হয়! কিন্তু এই প্রাণীটিকে কাছে রাখতে গেলে আগে থেকেই হয়তো সৌভাগ্যবান তাকে হতে হবে!

৬. কন্যা:

এই রাশির জাতক-জাতিকাদের জন্য ত্রিভুজাকৃতির জিনিস নাকি সৌভাগ্য বয়ে আনে।

৭. তুলা:

তুলা রাশির জন্য সবুজ কিংবা হলুদ রং নাকি সৌভাগ্যের প্রতীক। আর সেই রং যদি লেমন অর্থাৎ হলুদ-সবুজ বর্ণের, তবে তো কথাই নেই!

৮. বৃশ্চিক:

এই রাশির মানুষদের জন্য ঘোড়ার খুর কিংবা এই আকৃতির যে কোনো জিনিসই নাকি সৌভাগ্য আনার জন্য যথেষ্ট।

৯. ধনু:

এই রাশির জাতক-জাতিকার জন্য বেগুনি রং খুবই শুভ বলে মনে করা হয়।

১০. মকর:

সৌভাগ্যের অধিকারী হওয়ার জন্য এই রাশির মানুষদের লবঙ্গ সঙ্গে রাখার পরামর্শ দেয়া হয়।

১১. কুম্ভ:

ঝিঁঝিঁ পোকার ডাকের সঙ্গে এই রাশির জাতক-জাতিকার নাকি সৌভাগ্য সম্পর্কযুক্ত। ঝিঁঝিঁ পোকার ডাক শুনতে পেলেই ভেবে নিতে হবে শুভ কিছু হতে চলেছে।

১২. মীন:

এই রাশির জাতক-জাতিকার সঙ্গে নাকি সাগরের পরোক্ষ সংযোগ রয়েছে। ঘরে বা কর্মস্থলে সমুদ্র সম্পর্কিত কোনো বস্তু রাখলে সৌভাগ্য দেখা দিতেও পারে!

Related Posts

Leave a Reply