May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

চিন্তা বাড়িয়ে ভারতে অর্ধলক্ষ ছাড়ালো আক্রান্তের সংখ্যা

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বুধবারই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা অর্ধলক্ষ পার করে গেছে। ৫০ হাজার পেরিয়ে গিয়েছে যা এই মুহুর্তে ১১ দিনেরও কম সময়ে দ্বিগুন । যা চিন্তা বাড়িয়েছে দেশের স্বাস্থ্যকর্তাদের।

রাজ্যগুলির মধ্যে উল্লেখযোগ্য হল মহারাষ্ট্র, গুজরাত এবং দিল্লি। ৩ দিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩ হাজারের মতো। আক্রান্তের সংখ্যা ২০ হাজার থেকে ৩০ হাজারে পৌঁছতে সময় লেগেছিল ৭ দিন। আর প্রথমে ১০ হাজারে পৌঁছতে সময় লেগেছিল ৪৩ দিন। আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হওয়ার সময় কমছে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হওয়ার সময় বেড়ে যাওয়ার পর ফের কমেছে। ফলে বাড়ছে চিন্তা। ৩ মে যেদিন আক্রান্তের সংখ্যা ৪০ হাজারে পৌঁছেছিল, সেদিন আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছিল ১১.৫ দিনে। কিন্তু যেদিন আক্রান্তের সংখ্যা ৫০ হাজার পেরোল অর্থাৎ বুধবার তা কমে দাঁড়িয়েছে ১০.৩ দিনে।

গত পাঁচ দিনে দেশে প্রতিদিন আক্রান্তের গড় ২৯০০ ছাড়িয়ে গিয়েছে। এর আগে যা ছিল ১৭৩১ এব তার আগে ছিল ১৫৪৭। বুধবার মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যাটা ছিল ১২৩৩। মৃত্যু হয়েছে ৩৪ জনের। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যাটা সেখানে ১৬৭৫৮। এর মধ্যে ১০৫২৭ জন আক্রান্ত হয়েছেন শুধুমাত্র মুম্বইয়ে। যা দেশের আক্রান্তের এক পঞ্চমাংশ। মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত। সেখানে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬৬২৫।

Related Posts

Leave a Reply