April 28, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

বাটন যুগে ফিরে যাচ্ছে স্মার্টফোন !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

তুন ৫জি স্মার্টফোন নিয়ে বাজারে ফিরছে কানাডিয়ান কোম্পানি ব্লাকবেরি। অনয়ার্ড মোবিলিটি ও এফআইএইচ কোম্পানির সাথে যৌথভাবে কোম্পানিটি নতুন একটি ফোন বাজারে আনছে। ৫জি সাপোর্টেড এ ফোনটিতে টাচ স্ক্রিনের এই ফোনের বিশেষত্ব হল বাটন।

কোম্পানি  জানা গেছে, আগামী বছরের প্রথমার্ধে উত্তর আমেরিকা ও ইউরোপীয় দেশগুলোর বাজারে এ ফোনটি পাওয়া যাবে। এটি হবে অনয়ার্ড মোবিলিটি ও এফআইএইচ কোম্পানির সাথে যৌথভাবে বাজারে আনা ব্লাকবেরির প্রথম ফোন। মূলত বিজনেস ব্যক্তিত্বদের জন্য তারা ফোনটি ডিজাইন করছে।

ব্লাকবেরির প্রধান নির্বাহী জন চেন বলেন, এটা ভেবে আমরা খুবই আনন্দিত যে, অনওয়ার্ড মোবিলিটি ব্লাকবেরির সাথে মিলে একটি ৫জি বাটন ফোন তৈরিতে সম্মত হয়েছে। আমরা আশা করছি, আমাদের ব্র্যান্ড বিশ্বাস ও নিরাপত্তার যে মান ধরে রেখেছে সেটি এই ফোনেও বজায় থাকবে।

বিজ্ঞপ্তিতে ব্লাকবেরি আরো জানিয়েছে, এর আগে ব্লাকবেরি যেসব ফোন বাজারে এনেছে এটি সেরকম হবেনা। তিন কোম্পানি মিলে একটি বিশ্বমানের ফোন তৈরি করার নিশ্চয়তা দিচ্ছে। ফোনটির ডিজাইন বানাবে অনওয়ার্ড মোবিলিটি, হার্ডওয়ার্ড দেখবে এফআইএইচ মোবাইল এবং ব্লাকবেরি প্রয়োজনীয় সার্বিক পরামর্শ ও দিকনির্দেশনা দেবে।

Related Posts

Leave a Reply