May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভূত পোষা হচ্ছে বাড়িতে, ওঝা এনেও একঘরে পরিবার  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বাড়িতে ভূত পোষার অভিযোগে একঘরে করা হল এক পরিবারকে। পশ্চিমবঙ্গের মালদহ জেলার ওল্ড মালদহ ব্লকের ঘটনা। এখানে এক পরিবারকে একঘরে করে রেখেছে এলাকাবাসী। সম্প্রতি ঘটনাটি ঘটেছে । এলাকার মানুষের এহেন অনৈতিক ও কুসংস্কারাচ্ছন্ন কর্মকাণ্ডের ফলে হয়রানির মুখে পড়েছে পরিবারটি।

খুব অনুসারে, ওই বাড়িতে দুই মেয়ে এবং শাশুড়িকে নিয়ে থাকেন এক মহিলা । তার স্বামী পরিযায়ী শ্রমিক। এই পরিবারের সদস্যরা পূজা-অর্চনা নিয়ে একটু বেশিই মেতে থাকেন।

এর পরই এলাকায় শুরু হয় ওই বাড়ি ঘিরে জল্পনা-কল্পনা। তারা নিজের বাড়িতে ভূত পুষছেন অভিজ্ঞ তুলে তাদের বিরুদ্ধে ওঝা ডাকেন এলাকাবাসীরা। এমনকী ওই মহিলাও নিজেদের তরফে ওঝা নিয়োগ করেন।

দুই পক্ষের মধ্যে এ নিয়ে আলোচনাও হয়। কিন্তু সমাধান হয়নি কিছুই। বরং আলোচনা হাতাহাতির পর্যায়ে চলে যায়। সে ক্ষেত্রে এখনও ওই পরিবারের পাশে এসে দাঁড়ায়নি এলাকার কেউ। যা থেকে পরিষ্কার গ্রামের মানুষের অন্ধবিশ্বাস এখনও বহু জায়গায় অটল রয়েছে।

এর আগে রাজ্যের নদীয়া জেলাতেও এমন ঘটনা ঘটে। ভূত পোষা হয়েছে বাড়িতে- এমন অভিযোগের জেরে জেলার শান্তিপুরের ছোট জিয়াকুর গ্রামের আদিবাসী মহল্লায় ঢুকে মারধর করার অভিযোগ ওঠে একটি পরিবারের বিরুদ্ধে। লাঠি, ধারালো অস্ত্র নিয়ে হামলা করা ডংক্ষীরা গ্রামের লোকেদের আটকাতে গিয়ে আহত হন ১৪ জন।

এলাকার এক বাড়িতে ভূত রাখা আছে বলে সন্দেহে ডংক্ষীরার গ্রামের কয়েকজন বাড়িটিতে আক্রমণ করে। ওই গ্রামের এক কিশোরীকে ভূতে ধরেছিল এক মাস আগে, অভিযোগ করেছিলেন গ্রামবাসীরা। সেই ভূত ঠাঁই নিয়েছে এক নারীর ঘরে। তারপরই হামলা চালানো হয় পরিবারটির ওপর।

Related Posts

Leave a Reply