May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভয়ে পাকিস্তানের অজুহাত, কুলভূষণকে ভারতীয় আইনজীবীতে না 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
কুলভূষণ মামলায় ভারতীয় আইনজীবী নিয়োগে অনুমতির দেওয়ার জন্য দিল্লির আবেদন খারিজ করল পাকিস্তান। সূত্রের খবর, পাকিস্তান সরকারের বক্তব্য, এমন অনুমতি দিতে গেলে আইন বদলে ফেলতে হবে। ফলত এখন কুলভূষণের পক্ষে লড়ার জন্য কোনও ভারতীয় আইনজীবীকে অনুমতি দেওয়া সম্ভব নয়।

পাকিস্তানের অ্যাটর্নি জেনারেল খালিদ জাভেদ খান জানান, দেশের আইন অনুযায়ী, শুধু পাকিস্তানের আইনজীবীরাই কুলভূষণের হয়ে মামলা লড়তে পারবেন। পাকিস্তানের বিদেশ মন্ত্রালয়ের এই মুখপাত্র বলেন, যাদব মামলায় ভারতের অন্যায্য দাবি মানবে না পাকিস্তান। এখন পাকিস্তানের আইনি ব্যবস্থার সঙ্গে সহযোগিতা করা ছাড়া ভারতের আর কোনও কাজ নেই।
‌চলতি মাসের শুরুতেই কুলভূষণ মামলায় ইসলামাবাদ হাইকোর্ট রায় দিয়ে বলে, কুলভূষণের জন্য ভারতকে আইনজীবী নিয়োগ করতে দেওয়া হোক। সেই দিনের শুনানিতে মামলাটি ৩ অক্টোবর পর্যন্ত মুলতুবি রাখা হয়। আদালতের এই রায় দিল্লিকে জানানোর পর থেকেই ভারতের বিদেশ মন্ত্রালয়ের পক্ষ থেকে পাকিস্তানের কাছে আবেদন জানানো হয়, যাতে নৌসেনার সাবেক এই কর্মকর্তার জন্য ভারতীয় আইনজীবী নিয়োগ করার অনুমতি দেওয়া হয়। সেই আবেদনই এবার খারিজ করে দিল পাকিস্তানের ইমরান সরকার।

Related Posts

Leave a Reply