April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

প্রতিদিন মাত্র ১ মিনিট, হয়ে যান স্লিম

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
হু মানুষেরই স্বপ্ন মেদহীন স্লিম দেহের। আর এজন্য অনেকেই জিমে ভর্তি হয়ে নানা ধরনের কষ্টকর অনুশীলন করেন। যদিও বাস্তবে অনেকেই সঠিকভাবে সময় না পাওয়ায় স্লিম হওয়ার কাজটিতে সফল হন না। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ব্রাইট সাইড।
সম্প্রতি স্লিম হওয়ার একটি সহজ উপায় প্রকাশিত হয়েছে। একটি কাপড়কে দুই হাতে ধরে শারীরিক অনুশীলন করলেই স্লিম হওয়া সম্ভব বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। আর এ অনুশীলন ১৪ দিন করলেই ভালো ফল পাওয়া যাবে বলে জানিয়েছেন তারা।
এ অনুশীলনটি করতে হবে মাত্র এক মিনিট করে। প্রতিদিন দুই থেকে চার বার করে এটি করতে হবে। এর পাশাপাশি খাবারের ওপরও নিয়ন্ত্রণ থাকতে হবে। অধিকাংশ মানুষের এক মিনিট করে অনুশীলনেই উন্নতি হবে। দ্রুত উন্নতি না হলে এক মিনিটের বদলে তিন-চার মিনিট করে করতে হবে অনুশীলনটি।
এ অনুশীলনের ফলে পেটের ওপর বাড়তি চাপ পড়বে। ফলে পেটের চর্বি কমে যাবে। এছাড়া হাত ও দেহের অন্যান্য অংশের মাংসপেশিও সুগঠিত হবে।
যেভাবে করবেন-
১. সোজা হয়ে দাঁড়িয়ে দু পা কিছুটা দূরত্ব বজায় রাখুন। এরপর একটি তোয়ালে বা অনুরূপ কাপড়ের দুই প্রান্ত দুই হাতে ধরুন। এরপর ডান হাত উপরে ও বাম হাত নিচে টান করুন। এভাবেই ডান থেকে বামে এরপর ওপরে নিন। এভাবে একটি অর্ধবৃত্ত সম্পন্ন করুন এবং আবার বাম পাশে নিন।
২. হাতে ধরা কাপড়টি আপনার দেহের একপাশ থেকে অন্যপাশে (ডান থেকে বামে) নেওয়ার পর দুই হাতের অবস্থান ওপরে থেকে নিচে পাল্টাপাল্টি করে নিন।
৩. আপনার দুই হাতের নড়াচড়া একত্রে ৪ সংখ্যাটির মতো হবে। আর এ অনুশীলনের সময় আপনার পা ও উরু যথাসম্ভব একই স্থানে রাখতে হবে।

Related Posts

Leave a Reply