April 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

দেখতে চান ইউএফওর ভূতুড়ে শহর, যে রহস্যের সমাধান মেলেনি আজও

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

পৃথিবীতে অনেক রহস্যময় জায়গা আছে যেগুলো সাধারণ জায়গার চেয়ে সম্পূর্ণ ভিন্ন। ওই জায়গাগুলো নিয়ে রয়েছে অনেক রহস্যময় গল্প। তাইওয়ানের ওয়ানলি শহরে এমনই একটি রহস্যময় জায়গা রয়েছে। ওই জায়গায় ভিন গ্রহের উড়ুক্কু যানে ভরা। এই যানগুলোকে বলা হয়, আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট বা ‘ইউএফও’। জায়গাটা অনেক সুন্দর হলেও রহস্যময়। এখানে কেউ থাকেন না।

তাইওয়ানের ওয়ানলি শহরের এই ইউএফও শহরকে ভৌতিক শহরও বলেন অনেকই। ১৯৭০ সালের পর থেকে পরিত্যক্ত হয়ে পড়ে রয়েছে ওয়ানলি। কিন্তু এত সুন্দর বাড়ি দিয়ে ঘেরা শহরে কেন কেউ থাকেন না, তার সঠিক কারণ জানা যায়নি। তবে মনে করা হয় এই বাড়িগুলো এতটাই ব্যয়বহুল যে মানুষ সেগুলোতে থাকতে চাননি। অনেকের মতে, এমন অনেক দুর্ঘটনা হয়েছে এখানে যার কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি। শহর তৈরির সময় অনেকের মৃত্যু হয় দুর্ঘটনায়। এমনকি, বেশ কিছু আত্মহত্যার ঘটনাও ঘটে। ফলে সেসব ঘটনাগুলো শহর খালি করে দেওয়ার ক্ষেত্রে আরো সহযোগিতা করে।

এই শহরটি অনেক সুন্দর। সম্প্রতি শহরটির একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানেই শহরের ছবিটা ধরা পড়ে। দেখা যায়, রাস্তার ধারে ভিন গ্রহের প্রাণীদের যানের ছবির মতো দেখতে গোল গোল বাড়ি। সেগুলোর নাম দেওয়া হয়েছে ফিচুরস। মাটি থেকে আবার বেশ কিছুটা উঁচুতে তৈরি করা সেগুলো। লোহার সিঁড়ি বেয়ে সেগুলোতে উঠতে হয়। জানলাগুলোও মানানসই গোল গোল। এক একটি বাড়ি এক এক রঙের।

এই বাড়িগুলোর নকশা তৈরি করেছেন ফিনল্যান্ডের স্থপতি ম্যাটি সুরোনেন। এই বিষয়টি নিয়েও আবার ধোঁয়াশা রয়েছে। শুধু তাই নয়, এই শহরটি তৈরির জন্য কারা এল, কবে তৈরি হল তা নিয়েও কোনো ব্যাখ্যা বা তথ্য পাওয়া যায়নি। সব মিলিয়ে রহস্যে মোড়া একটি শহর বলে জানায় মার্কিন অনলাইন ম্যাগাজিন অ্যাটলাস অবস্কিউরা।

Related Posts

Leave a Reply