April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

স্কুলড্রেসের অনুদান নিতে গিয়ে ৯০০ কোটির ‘মালিক’ স্কুল ছাত্র 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
স্কুল ইউনিফর্মের জন্য ভারতে অনুদান দেয় কেন্দ্রীয় সরকার। সেই অর্থ এসেছে কি না জানতে ব্যাংকে গিয়েছিল বিহারের দুই ছাত্র। সেখানে গিয়ে রীতিমতো ভিরমি খাওয়ার জোগাড় তাদের। দেখা গেলো, একজনের অ্যাকাউন্টে এসেছে ৬০ কোটি, আরেকজনের অ্যাকাউন্টে জমা পড়েছে পাক্কা ৯০০ কোটি। অ্যাকাউন্টে বিপুল অংকের অর্থ দেখে চক্ষু চড়কগাছ ছাত্রদের। এ খবর জানতে পেরে হইচই পড়ে যায় ব্যাংকের অন্দমহলেও।
খবর অনুসারে, সম্প্রতি বিহারের কাটিহার জেলার পাসতিয়া গ্রামে ঘটেছে এ ঘটনা। সেখানকার দুই স্কুলছাত্র গুরুচন্দ্র বিশ্বাস ও অসিত কুমারের অ্যাকাউন্টে যথাক্রেমে ৬০ কোটি ও ৯০০ কোটি রুপি জমা পড়েছে।
উত্তর বিহার গ্রামীণ ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে তাদের, সেখানেই জমা পড়ে বিপুল অর্থ। খবর ছড়াতেই চাঞ্চল্য শুরু হয়ে যায় পুরো এলাকায়। প্রায় গোটা গ্রাম নিজেদের একাউন্ট চেক করতে ভিড় জমায় ব্যাংকে।
অবশ্য ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার মনোজ গুপ্তা সঙ্গে সঙ্গেই দুজনের অ্যাকাউন্ট থেকে অর্থ তোলার প্রক্রিয়া বন্ধ করে দেন। তবে কীভাবে এত অর্থ দুই স্কুলছাত্রের অ্যাকাউন্টে গেলো, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তাদেরও এ বিষয়ে জানানো হয়েছে।

Related Posts

Leave a Reply