May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

শেষ করে দেবে যৌনজীবন যদি না থাকেন এই সাত রোগ থেকে সাবধান!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

যৌন মিলনের সুখ যেমন মহিলাকে তৃপ্ত করে, তেমনই নতুন উন্মাদনা জাগায় পুরুষ মনে। তবে, এই যৌনক্রিয়া সুখকর শুধু তখনই হবে যদি আপনি সতর্কতা অবলম্বন করে। যৌনক্রিয়া নিরাপদ না হলে, তার ফল খারাপ , খুব খারাপ হতে পারে। এমনকী মৃত্যু পর্যন্ত হতে পারে। নিরাপদ যৌনক্রিয়া না হলে যে শুধু অযাচিত প্রেগন্যান্সি আসতে পারে তা নয়, একাধিক যৌন রোগের শিকার হওয়ার সম্ভাবনাও থেকে যায়। এই ধরণের যৌন রোগগে বলা হয় সেক্সুয়ালি ট্রান্সমিটেট ডিজিজ বা STD।

মূলত আপনার সঙ্গীর মুখের লালা, রক্ত, এবং যৌনাঙ্গের তরলে উপস্থিত ব্যাকটেরিয়া বা ভাইরাসের প্রকোপে এই ধরণের রোগের সম্ভাবনা থাকে। তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ কন্ডোমের ব্যবহার, একাধিক সঙ্গীর বদলে নির্দিষ্ট সঙ্গীর সঙ্গে যৌনমিলনে আবদ্ধ হওয়া, নিয়মিত বিরতি মেনে আপনার এবং আপনার সঙ্গীর STD পরীক্ষা করানো।

তাহলে আসুন দেখে নেওয়া যাক কোন ৭ ধরণের যৌন রোগ থেকে আমাদের সতর্ক থাকা উচিত এবং এই রোগগুলির উপসর্গ কী।

ক্ল্যামিডিয়া : ক্ল্যামিডিয়া হল ব্যাকটেরিয়ার ফলে হওয়া এক ধরণের যৌন রোগ। এই রোগের উপসর্গ হল, পেটের নিচের অংশে অসহ্য যন্ত্রণা হওয়া, প্রস্রাবের সময় যন্ত্রণা হওয়া, যৌনাঙ্গ থেকে ক্রমাগত স্রাব নির্গত হওয়া, যৌনক্রিয়ার সময় যৌনাঙ্গে যন্ত্রণা ইত্যাদি।

গনোরিয়া : গনোরিয়া হল এক ধরনের ব্যাকটেরিয়ার প্রকোপে হওয়া যৌন রোগ। যা যৌনাঙ্গ, মুখ, চোখ, গলা এবং অন্ত্রকে ক্ষতিগ্রস্ত করে।

উপসর্গ :

বেদনাদায়ক : অন্ত্র, যৌনাঙ্গ থেকে রক্ত বের হওয়া, প্রস্রাবের সময় জ্বালা যন্ত্রণা হওয়া, মেয়েদের ক্ষেত্রে পিরিয়ডে সমস্যা ইত্যাদি।

জেনিটাল হারপিস : জেনিটাল হারপিস খুব তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে। এটি ছোঁয়াচেও বটে। এই রোগের উপসর্গ হল, নিতম্বে লাল লাল ফুসকুড়িতে ভরে যায়। যৌনাঙ্গে একাধিক ফুসকুড়ি দেখা দেয়, যৌনাঙ্গে জ্বালা, চুলকুনি এবং সংক্রমণ হয়।

Related Posts

Leave a Reply