May 9, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বিফল হয়ে সেনা অপহরণে নেমেছেন পুতিন

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

উক্রেনে চলমান সামরিক অভিযানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে ‘ঘৃণ্য’ অপহরণের অভিযোগ আনল ব্রিটেন।

ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস বলেছেন, “উদ্দেশ্য হাসিল করতে না পেরে রুশ প্রেসিডেন্ট পুতিন ইউক্রেনের বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে মরিয়া ব্যবস্থা অবলম্বন করছেন। তিনি তাদের বিরুদ্ধে অপহরণের মতো ‘ঘৃণ্য কৌশল’ ব্যবহার করছেন।”

ইউক্রেনীয় মানবাধিকার গোষ্ঠী জেমিনা জানিয়েছে, সংস্থাটি বেশ কিছু মানুষকে শনাক্ত করেছে যাদের বন্দি করে রাখা হয়েছে। সংস্থাটি আরও দাবি করেছে, হাজার হাজার ইউক্রেনীয়কে তাদের ইচ্ছার বিরুদ্ধে রাশিয়ায় নিয়ে যাওয়া হয়েছে।এরপরই এক টুইট বার্তায় এসব অভিযোগ করলেন লিজ ট্রাস।

উল্লেখ্য, প্রাক্তন সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। ইউক্রেনের লুহানস্ক ও ডোনেটস্ক অঞ্চলকে গত ২১ ফেব্রুয়ারি স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় রাশিয়া। এরপর ওই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। এরই মধ্যে মঙ্গলবার ৩৪তম দিনে গড়িয়েছে রাশিয়ার অভিযান। বিগত ৩৩ দিনে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী। এই সময়ে নিজেদের সক্ষমতা অনুযায়ী প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করছে ইউক্রেন।

Related Posts

Leave a Reply