May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

‘না’ এলন মাস্কের, ৪ হাজার কোটি ডলার খোয়াতেই করতে কোর্টে টুইটার কর্তৃপক্ষ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

টুইটার কেনার চুক্তি থেকে সরে দাঁড়ালেন টেসলা কর্তা ইলন মাস্ক (Elon Musk Twitter)। আপাতত টুইটারের সঙ্গে কোনও রকম চুক্তিতে জড়াবেন না তিনি। মাস্কের সংস্থা জানিয়েছে, টুইটারে কত ভুয়ো অ্যাকাউন্ট আছে তা জানতে চাওয়া হয়েছিল। কিন্তু টুইটার সে তথ্য দিতে পারেনি। তাই ৪ হাজার ৪০০ কোটি ডলারের ‘টুইটার ডিল’ আপাতত বাতিল করছেন মাস্ক। এদিকে মাস্ক চুক্তি বাতিল করায় টুইটারের শেয়ার দর ধসে পড়েছে। ৭ শতাংশ পতন হয়েছে শেয়ার দরে।

প্রচুর ভুয়ো অ্য়াকাউন্ট ঘুরছে টুইটারে (Elon Mask Twitter)। স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা কত তার গণনা শুরু হয়েছে। এই গোনা গুনতি শেষ না হওয়া অবধি টুইটার কিনবেন না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন টেসলার কর্ণধার। এপ্রিল মাসেই ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেওয়ার প্রস্তাব দেন টেসলার কর্ণধার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৩,৬৭২ কোটি টাকা। এর আগে মাসের শুরুতেই টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কেনেন ইলন। টুইটারের বোর্ডেও ইলন যোগ দেবেন বলে ঘোষণা করা হয়েছিল। কিন্তু দিনকয়েক পরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন তিনি।

এদিকে টুইটার বোর্ডের তরফে ব্রেট টেলর জানান, দীর্ঘ বৈঠকের মধ্য দিয়ে মাস্কের প্রস্তাবের মূল্যায়ন করা হচ্ছিল। মূল্য, আর্থিক এবং নিশ্চিয়তার দিক পর্যবেক্ষণ করা হচ্ছিল। এখন ইলন মাস্ক টুইটার (Elon Musk Twitter) কেনার চুক্তি বাতিল করায় বেজায় চটেছে বোর্ড। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি বিশ্বের ধনীতম ব্যক্তির বিরুদ্ধে মামলা করতে পারে বলে জানা গেছে। টুইটার বোর্ডের চেয়ারম্যান ব্রেট টেলর জানিয়েছেন, এভাবে চুক্তি থেকে সরে যেতে পারেন না মাস্ক। বিপুল অঙ্কের টাকা চুক্তি কার্যকর যাতে হয় সে চেষ্টা করা হবে। দরকারে মামলা দায়ের হবে আদালতে।

Related Posts

Leave a Reply