May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

কংস এখানে রাবন, নীতীশ রাম, পোস্টার ঘিরে উত্তাল বিহার

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
র্মগ্রন্থ ব্যবহারও বাদ নেই রাজনীতির ময়দানে। এখন পোস্টের ঘিরে উত্তাল বিহারের রাজ্য-রাজনীতি। সেই পোস্টারে দেখা হচ্ছে  নীতীশ কুমার রাম, নরেন্দ্র মোদি রাবণ! বিহারের মুখ‌্যমন্ত্রী কৃষ্ণ, প্রধানমন্ত্রী কংস! পুরাণের ‘খলনায়কদের’ সঙ্গে দেশের প্রধানমন্ত্রীর সাদৃশ‌্য করার জন‌্য একদিকে যেমন রাজনৈতিক নৈতিকতা ও সৌজন‌্য নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে, তেমনই এর বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। অথচ, এই পোস্টারের পিছনে যাদের নাম উঠে আসছে, রাজ্যের ক্ষমতাসীন সেই রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) এর সঙ্গে তাদের সম্পর্ক অস্বীকার করেছে।

শনিবার সকাল থেকেই এই পোস্টার ঘিরে শোরগোল। বিহারের মহাগঠবন্ধন সরকারের শরিক আরজেডির নেত্রী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু-পত্নী রাবড়ি দেবীর বাসভবনের সামনে এই পোস্টার দেখা গিয়েছে। তাছাড়া পাটনায় দলীয় কার্যালয়ের সামনেও এমন পোস্টার দেখা গিয়েছে। বিহারের একাধিক জায়গায় এই পোস্টার দেখা গিয়েছে। বিভিন্ন মহলের দাবি, মহাগঠবন্ধনের তরফে পোস্টার দেওয়া হয়েছে। লেখা রয়েছে, ‘মহাগঠবন্ধন জিন্দাবাদ’ স্লোগানও। রয়েছে রাজ্যের আরজেডির সাধারণ সম্পাদক পুনম রাইয়ের ছবিও।

পুরো বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে বিজেপির বিহারের মুখপাত্র নওলকিশোর যাদব বলেন, “নীতীশ কুমার এখন লড়াইয়ে নতুন এসেছেন। আগেই মায়াবতী, অখিলেশ যাদব, মমতা বন্দ্যোপাধ্যায়, নবীন পট্টনায়েকরা মোদি বিরোধী মুখ হওয়ার চেষ্টা করেছেন। কিন্তু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পরাজিত করা অসম্ভব। ২০৩৪ সাল পর্যন্ত তিনিই ক্ষমতায় থাকবেন।” এদিকে, আরজেডির পক্ষ থেকে যদিও এই পোস্টারগুলির বিষয়ে দল ওয়াকিবহাল নয় বলেই দাবি করা হয়েছে।

Related Posts

Leave a Reply