April 30, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

আর এই কটা রান করলেই কিংবদন্তী থেকে বহু দূরে কোহলি

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
বিরাট কোহলি মাঠে নামা মানেই একটার পর একটা রেকর্ড। চলতি সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি করে তিনি টপকে গিয়েছিলেন সচিন তেন্ডুলকরকে। এবার সিরিজের শেষ ম্যাচে তিনি অপর এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে। আর ৬৩ রান করতে পারলেন তিনি টপকে যাবেন শ্রীলঙ্কার কিংবদন্তী মাহেলা জয়বর্ধনেকে। যদি সেটা করতে পারেন তাহলে তিনি ওডিআই ব্যাটারদের তালিকায় সর্বকালের সেরা রান করার তালিকায় পঞ্চম স্থানে উঠে আসবেন। ২০২২ সালের এশিয়া কাপের পর থেকে বিরাট কোহলি ভালো ছন্দে রয়েছেন। এশিয়া কাপে তিনি রানে ফেরেন, এরপর থেকে চলছে তাঁর রানের ধারা। ২০২২ সালের শেষ ওডিআই ও ২০২৩ সালের প্রথম ওডিআইতে তিনি সেঞ্চুরি পেয়েছেন।
ওডিআই ব্যাটারদের তালিকায় রানের দিক থেকে বিরাট কোহলি রয়েছেন ষষ্ঠ স্থানে। তাঁর মোট রান ১২ হাজার ৫৮৮। তাঁর উপরে রয়েছেন মাহেলা জয়বর্ধনে। তাঁর রান ১২ হাজার ৬৫০। অর্থাৎ আর ৬৩ রান করলেই বিরাট টপকে যাবেন জয়বর্ধনেকে। ও সেরা পাঁচের মধ্যে জায়গা করে নেবেন। তালিকায় শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর। তাঁর ওডিআইতে মোট রান ১৮ হাজার ৪২৬। ওডিআই ক্রিকেটে অগুনতি রেকর্ড ভেঙেছেন বিরাট কোহলি।
অধিনায়ক হিসেবে আইসিসি ট্রফি দলকে না দিতে পারায় একাধিক নিন্দার মুখে পড়েছিলেন বিরাট কোহলি। ২০১৯ সালের পর থেকে তিনি রানের খরার মধ্যে ছিলেন। এরপর ২০২২ সালে তিনি দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করেন। বর্তমানে তাঁর মোট সেঞ্চুরির সংখ্যা ৭৩টি। ঘরের মাঠে তাঁর সেঞ্চুরির সংখ্যা ২০টি। এছাড়া কোনও একটি দেশের বিরুদ্ধে সবথেকে বেশি সংখ্যক সেঞ্চুরির করার রেকর্ড তৈরি করেছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁর মোট সেঞ্চুরি ৯টি।

Related Posts

Leave a Reply