May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular সফর

জানেন কি পাঠানে পাগল করা এই ১০ স্থানের সম্পর্কে

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

লিউডের ‘পাঠান’ সিনেমা নিয়ে এখন চর্চা সবখানেই। শাহরুখ খান, দিপীকা পাড়ুকোন, জন আব্রাহাম, সালমান খান’সহ একঝাঁক জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী নিয়ে নির্মিত এই সিনেমা এরই মধ্যে বিশ্বে তুমুল আলোড়ন সৃষ্টি করেছে।মুক্তি পাওয়ার পর থেকেই এই সিনোমা দেখে সবাই মুগ্ধ হচ্ছেন। এই সিনেমায় দেখানো দৃশ্যগুলোও দর্শকদের আকর্ষণ করছে।জানা গেছে, পাঠান সিনেমার শুটিং হয়েছে ১০ স্থানে। চাইলে এই সিনেমায় দেখা বিস্ময়কর সব স্থান আপনি নিজ চোখে উপভোগ করতে পারেন।

এজন্য ঘুরে আসুন এই ১০ স্থান থেকে-

দুবাই, সংযুক্ত আরব আমিরাতদুবাইয়ের চকচকে ও গ্ল্যামারাস শহরটি পাঠান সিনেমায় বেশ কয়েকবার দেখানো হয়েছে। বিশেষ করে বিখ্যাত বুর্জ খলিফাসহ অন্যান্য অনেক জনপ্রিয় ল্যান্ডমার্ককে গ্ল্যামারাস পটভূমি হিসেবে দেখানো হয়েছে সিনেমায়।

কাডিজ, স্পেনভাইরাল:  ‘বেশরাম রং’ গানের শুটিং হয়েছে এখানেই! এই বন্দর শহরটি বেশিরভাগ প্রাচীন স্থাপত্যের জন্য বিখ্যাত। ক্লক টাওয়ার থেকে শুরু করে বারোক গির্জা পর্যন্ত, প্রচুর অত্যাশ্চর্য স্থাপত্য আছে এই স্থানে। যা দেখতে পর্যটকরা সেখানে ভিড় করেন।

7 Places in Mallorca That Locals Love for Beautiful Beaches, Fresh Seafood,  and Charming Towns

ম্যালোর্কা, স্পেন: এই ভূমধ্যসাগরীয় দ্বীপটি মুভির বাদ্যযন্ত্র সংখ্যাতেও আছে। ম্যালোর্কার সুন্দর বন্দর শহরটি নিঃসন্দেহে জনপ্রিয় একটি বিচ রিসোর্ট শহর।

12 Eiffel Tower Facts: History, Science, and Secrets in Paris

প্যারিস, ফ্রান্স: পাঠান সিনেমায় আইফেল টাওয়ার ও প্যারিসের শহরের দৃশ্যও এক ঝলক দেখানো হয়েছে। শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের সুন্দর জুটির মতো ভালোবাসার এই শহরে আপনিও নিয়ে যতে পারেন সঙ্গীকে।

মস্কো, রাশিয়া: পাঠান সিনেমারর গল্পের একটি অবিচ্ছেদ্য অংশ রাশিয়ার মস্কোতে ধারণ করা হয়েছে। শহরের দৃশ্যের সঙ্গে রাশিয়ার মস্কো নদী ও মস্কো ক্রেমলিনকেও দেখানো হয়েছে।

Lake Baikal Russia: Deepest Lake in the World

বৈকাল হ্রদ, সাইবেরিয়া: বৈকাল হ্রদের বরফের উপরিভাগে জন আব্রাহাম ও শাহরুখ খানের মধ্যে একটি দৌড়ানোর দৃশ্য সব পর্যটকেরই নজর কেড়েছে। বৈকাল হ্রদ, হিমায়িত হোক বা না হোক যে কোনো দিনই অত্যাশ্চর্য দেখায়।আয়তনের দিক থেকে এটি বিশ্বের বৃহত্তম মিঠা পানির হ্রদ। এমনকি এটি বিশ্বের গভীরতম ও প্রাচীনতম হ্রদগুলোর মধ্যেও একটি। পাঠানই প্রথম ভারতীয় চলচ্চিত্র, যা এই হ্রদে চিত্রায়িত হয়েছে।

10 Best Places to Visit in Turkey (with Map) - Touropia

তুরস্ক : ইস্তাম্বুলের সুন্দর শহরও দেখানো হয়েছে পাঠান সিনেমায়। ২০২৩ সালে আপনার ভ্রমণতালিকায় এই স্থানের নাম যুক্ত করতে পারেন। তুর্কি হামাম হোক বা ক্যাপাডোসিয়ার ওপর দিয়ে গরম বাতাসের বেলুনে উড়ে যাওয়ার সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে।ইতালিপাঠান সিনেমাটি ইতালির বিভিন্ন মনোরম লোকেশনেও চিত্রায়িত হয়েছে। মনোরম উপকূলীয় স্থান থেকে পুরোনো শহর পর্যন্ত সব ইতালির আকর্ষণ।

Free Afghanistan Wallpaper Downloads, [100+] Afghanistan Wallpapers for  FREE | Wallpapers.com

আফগানিস্তান: এই দেশেও পাঠান সিনেমার দৃশ্য ধারণ করা হয়েছে। তবে আপনি আপাতত এই গন্তব্য এড়িয়ে যেতে পারেন

How Maharashtra plans to make Mumbai & satellite towns a 250 billion-dollar  economy in 5 yrs

মুম্বাই, ভারত: মুম্বাইয়ের স্টুডিওতে সিনেমার বাকি অংশের শুটিং হয়েছে। সমুদ্রের ধারের প্রমোনেড থেকে ঐতিহাসিক ভবনে ভরা জমজমাট শহর হলো মুম্বাই। বিশ্বের অন্যান্য দেশে ভ্রমণে যেতে না পারলেও, পরিবার ও প্রিয়জনকে নিয়ে ঘুরে আসুন মুম্বাইয়ে।

Related Posts

Leave a Reply