May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘উড়িয়ে দেব মোদিকে’ চিঠিতে উত্তাল কেরল, জারি হাই আলার্ট 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সোমবার কেরল সফরে যাওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির । ঠিক আগেই অঘটন। বিজেপির রাজ্য কমিটির অফিসে আসা একটি হুমকি চিঠি নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে রাজ্য জুড়ে। সেই চিঠিতে নরেন্দ্র মোদিকে খুনের হুমকি দেওয়া হয়েছে! বলা হয়েছে, মোদির সফরকালে আত্মঘাতী হামলা হবে।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে এমনিতে নিরাপত্তা আঁটোসাঁটো থাকে। কেরলেও ব্যতিক্রম হয়নি। চারিদিকে চলছে পুলিশি টহলদারি। তার মধ্যে এমন চিঠি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। কেরল পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে।

জানা হচ্ছে, কেরলের বিজেপির প্রধান কে সুরেন্দ্রন এই চিঠি পেয়েছেন। চিঠিটি এসেছে এক সপ্তাহ আগে। সেখানে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর সফরকালে আত্মঘাতী বোমা হামলার ষড়যন্ত্র করা হচ্ছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, কে এই চিঠি পাঠিয়েছে তাকে পুলিশ ইতিমধ্যে শনাক্ত করেছে।

কেরলের এরনাকুলামের বাসিন্দা জোসেফ নামে এক ব্যক্তি চিঠিটি পাঠিয়েছে বলেও পুলিশ জানিয়েছে। যদিও সে গোটা বিষয়টা অস্বীকার করেছে। তার দাবি, তাকে কেউ ফাঁসিয়েছে।

চিঠি পাওয়ার পর পুলিশি নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। কেন্দ্রীয় তদন্ত এজেন্সিগুলি এই ব্যাপারে পুলিশের কাছে আরও বিস্তারিত তথ্য চেয়েছে বলেও খবর। কেরল পুলিশের এডিজি চিঠি গণমাধ্যমে দিয়েছেন। তাঁর দাবি এই চিঠির পিছনে নিষিদ্ধ পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) সহ আরও কয়েকটি সংগঠনের যোগ থাকতে পারে।

সোমবার কেরলে একাধিক কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। তিরুঅনন্তপুরমে বন্দে ভারত এক্সপ্রেসে সূচনা করবেন তিনি। এছাড়াও শোভাযাত্রা করার কথা রয়েছে।

Related Posts

Leave a Reply