May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ফোন ধরলেই গায়েব সব 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

দিন কয়েক ধরেই হোয়াটসঅ্যাপে বেড়েছে স্প্যাম কলের দৌরাত্ম্য। কখনও ভয়েস কল, কখনও আবার ভিডিও কল আসতে শুরু করেছে অচেনা নম্বর থেকে। বেশিরভাগ নম্বরই আন্তর্জাতিক। ফোন ধরলেই টাকা উধাও হচ্ছে অ্যাকাউন্ট থেকে। প্রতারকরা প্রতিদিনই এমন কোনও না কোনও প্রতারণার নতুন ছক কষছে। সেই তালিকায় যোগ হয়েছে নতুন ফাঁদ।

পুণের চিঞ্চওয়াড় পুলিশের কাছে একজন আইটি ইঞ্জিনিয়ার অভিযোগ জানান, হোয়াটসঅ্যাপে তিনি একটি পার্ট-টাইম কাজের অফার পান। ঘরে বসেই বাড়তি আয়ের আশায় রাজি হয়ে যান তিনি। তাঁকে বলা হয় হোটেলে রেটিং দিতে হবে। কিন্তু সেটা করতে গিয়েই বিপদে পড়েন তিনি। ১০ মে থেকে ১৭ মে-র মধ্যে তিনি খুইয়ে ফেলেন ১০ লক্ষ ৯৫ হাজার টাকার মতো।

হিঞ্জেওয়াড়ির এক সফ্টওয়ার ইঞ্জিনিয়ার প্রায় একইরকম ফাঁদে পা দিয়ে টাকা হারিয়েছেন। তবে ২৭ বছর বয়সি ওই ইঞ্জিনিয়ারকে অফার করা হয়েছিল, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সেলিব্রিটিদের অনুসরণ করতে হবে। সেই জন্য তাঁকে ৩০ শতাংশ কমিশনও দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু দুঃখের বিষয় গোটাটাই ছিল ভুয়ো। প্রতারকদের জালে জড়িয়ে তিনদিনেই প্রায় ৯ লাখ টাকা খোয়ান। একইভাবে আরও কয়েকজনও এই ফাঁদে পা দিয়েছেন বলে অভিযোগ। সাইবার ক্রাইম শাখার পুলিশ তদন্ত শুরু করেছে গোটা ঘটনার।

Related Posts

Leave a Reply