May 8, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা রোজনামচা

বিপদে শামি,  বিশ্বকাপের আগে হাসিনের অভিযোগে যেতে পারেন জেলে 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
ভারতের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপের তিন মাসের মতো বাকি রয়েছে। তার আগে দলের নামী পেসার মহম্মদ শামি গ্রেফতার হয়ে যেতে পারেন। তাঁর বিরুদ্ধে ফের গার্হস্থ্য হিংসার অভিযোগ এনেছেন স্ত্রী হাসিন জাহান। তারপরেই সুপ্রিম কোর্ট আলিপুর আদালতকে নির্দেশ দিয়েছে, মাস খানেকের মধ্যে সমস্যার সমাধান করতে।

এমনকী স্থগিতাদেশের ব্যাপারে নতুন করে ভাবতে বলা হয়েছে। এর আগে বলা হয়েছিল, কোনও উপায়ে জাতীয় দলের ক্রিকেটার শামিকে গ্রেফতার করা যাবে না। তাঁর বিষয়টি বিচারাধীন, এখনও তাঁর নামে কোনও অভিযোগের প্রমাণ পাওয়া যায়নি। এই নির্দেশের মানে হল, স্থগিতাদেশ তুলে নেওয়া। সেক্ষেত্রে শামিকে গ্রেফতারের কোনও সমস্যা থাকবে না।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন একটি বেঞ্চ এই বিষয়ে জানিয়েছে। সেই বেঞ্চের সদস্য ছিলেন বিচারপতি পিভি নরসিমা ও বিচারপতি মনোজ মিশ্র।

দুই বিচারপতি জানিয়েছেন, ২০১৮ সালের ৮ মার্চ যাদবপুর থানায় শামির বিরুদ্ধে প্রথম অভিযোগ আনেন স্ত্রী হাসিন জাহান।  সেই অভিযোগের ভিত্তিতে মামলা যায় আলিপুর আদালতের অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের অধীনে।  ২০১৯ সালের ২৯ অগস্ট শামিকে গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়।

শামি সেইসময় দ্বারস্থ হয়েছিলেন নিম্ন আদালতের বিচারকের কাছে। তিনি ২০১৯ সালের ২ নভেম্বর পর্যন্ত শামির গ্রেফতারিতে স্থগিতাদেশ দেন। শুধু তাই নয়, ওই নিয়ে বিষয়টি আর এগোয়নি। তারপর শামির স্ত্রী ফের কলকাতা হাইকোর্টে আবেদন জানান রায়ের বিষয়ে।

Related Posts

Leave a Reply