May 9, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ধর্ম

যেকোন কুনজর থেকে বাঁচাতে পারে বাড়িতে লাগানো এই ৩টি গাছ!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
জীবনে চলতে গেলে সমস্যা আসবেই। তাই হতাশ না হয়ে, সেই সমস্যার মোকাবিলা করা উচিত। আপনার যদি মনে হয় যে আশেপাশের লোকেদের কুনজর আপনার সংসারে পড়েছে, তাহলে কু-প্রভাব থেকে বেরিয়ে আসার জন্য বাড়িতে কিছু গাছ লাগানো উচিত। এই সব গাছ কুনজর থেকে রক্ষা করতে সাহায্য করবে। গাছগুলো আমাদের খুবই পরিচিত, প্রায় সব বাড়িতেই দেখতে পাওয়া যায়। তবে এই গাছগুলোকে সঠিক স্থানে রাখতে হবে, তা নাহলে কোনও উপকারই পাওয়া যাবে না। তাহলে চলুন দেখে নেওয়া যাক, কোন কোন গাছ আমাদের কুনজর থেকে রক্ষা করতে পারে।
১) তুলসী গাছ : হিন্দু ধর্মে তুলসী গাছকে খুব পবিত্র গাছ বলে মনে করা হয় এবং শাস্ত্রে তুলসী পুজোর উল্লেখও আছে। প্রায় প্রত্যেক হিন্দু বাড়িতেই সকাল সন্ধ্যে তুলসী গাছের নিত্য পুজো হয়ে থাকে। তুলসী গাছকে বাড়ির রক্ষক বলে মনে করা হয়। বাড়ির এরিয়ার মধ্যে তুলসী গাছ বসিয়ে তাতে প্রত্যেকদিন সকালে ফুল-জল দিয়ে পুজো করলে এবং সন্ধ্যায় ধূপ-দীপ জ্বালালে সংসারে সুখ-শান্তি বজায় থাকে বলে বিশ্বাস। বাস্তু শাস্ত্র মতে, বাড়িতে তুলসী গাছ লাগানো বেশ শুভ এবং বাড়িতে তুলসী গাছ থাকলে আশেপাশের লোকেদের কুনজর থেকে মুক্তি মিলতে পারে।
বাড়ির প্রবেশদ্বারের ডান দিকে তুলসী গাছ রাখতে হবে। এভাবে রাখলে কোনও কুনজর আপনার ক্ষতি করতে পারবে না!
২) জুঁই ফুলের গাছ : জুঁই ফুলের অপূর্ব সুবাসের জন্য অনেকেই এই ফুল খুব পছন্দ করেন, তাই প্রাকৃতিক রুম ফ্রেশনার হিসেবে বাড়িতে লাগান এই গাছ। এগুলো দেখতেও খুবই সুন্দর হয়। তাই এই ফুলের গাছ বাড়িতে লাগালে আপনার গৃহে সৌন্দর্য বৃদ্ধি করবে এবং বাড়ি চারপাশ সর্বদা সুগন্ধে ভরে থাকবে। তবে এই ফুল কেবল সুগন্ধ প্রদান করে না, বরং এই গাছ বাড়িতে রাখলে কোনও নেতিবাচক শক্তি তৈরি হতে দেয় না। সংসারে কোনও কুনজর পড়তে দেয় না এবং এই গাছ বাড়িতে থাকলে পরিবারে সুখ-শান্তি বজায় থাকে। তবে জুঁই গাছ অবশ্যই বাড়ির দক্ষিণ দিকে লাগাবেন।
৩) মানিপ্ল্যান্ট : অনেকেই বাড়ির শোভা বাড়াতে ঘরে মানিপ্ল্যান্ট রাখেন। বাস্তুশাস্ত্র মতে, ঘরে মানিপ্ল্যান্ট রাখা অত্যন্ত শুভ। যদি বাস্তুর নিয়ম মেনে মানিপ্ল্যান্ট বাড়ির সঠিক দিকে রাখা হয়, তবে তা ঘরে ইতিবাচক প্রভাব ফেলে এবং আর্থিক দিক থেকেও উন্নতি হয়। তবে এই গাছ সঠিক দিকে না রাখলে কিন্তু বিপরীত ঘটনা ঘটার সম্ভাবনা থাকে। উত্তর-পূর্ব দিকে ভুলেও এই গাছ লাগাবেন না, তাহলে বিপরীত প্রভাব পড়তে পারে। এতে আর্থিক ক্ষতি হয় এবং পরিবারের সদস্যদের মধ্যেও সম্পর্ক খারাপ হতে পারে। মানিপ্ল্যান্ট গাছ সর্বদা বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে লাগানো উচিত, তাহলে আর্থিক উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে, অন্যের কুনজর থেকেও আপনার পরিবারকে বাঁচাতে সাহায্য করে। মানিপ্ল্যান্ট শুকিয়ে গেলে তা অবশ্যই ফেলে দিন, নাহলে আর্থিক সংকটের মুখে পড়তে পারেন।

Related Posts

Leave a Reply