May 2, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

বিশ্বের সবচেয়ে পুরানো এই হোটেলে এক রাতে কাটাতে গোটা বিশ্ব থেকে ছুটে আসে মানুষ

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
র্তমানে পাঁচতারকা হোটেলের কদর বেড়েছে বিশ্বজুড়েই। তবে যারা রোমাঞ্চপ্রেমী তারা বিভিন্ন স্থানের ঐতিহাসিক সব হোটেলে গিয়ে রাত কাটানোর অভিজ্ঞতা অর্জন করতে চান।
হয়তো অনেক শত শত বছরের পুরোনো হোটেলে এরই মধ্যে রাত কাটিয়েছেন। তবে বিশ্বের সবচেয়ে পুরোনো হোটেল কোনটি, তা কি কারও জানা আছে?জানলে অবাক হবেন, বিশ্বের সবচেয়ে প্রাচীন হোটেলটি প্রায় হাজার বছরের পুরোনো। পরপর ৫২ প্রজন্ম ধরে চলছে এই হোটেল। অবিশ্বাস্য হলেও সত্যিই।এশিয়া মহাদেশেই এই হোটেলের অবস্থান। এই হোটেলের সৌন্দর্য ও এতে রাত কাটানোর অভিজ্ঞতা অর্জনে বিশ্বের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা ভিড় করেন সেখানে।বলছি জাপানের নিশিয়ামা ওনসেন কিয়ুনকান স্পা হোটেলের কথা।
এটিই বিশ্বের প্রাচীনতম হোটেল। ৭০৫ খ্রিস্টাব্দে চালু হয় হোটেলটি। সেই হিসাবে এর বয়স এখন ১৩১২ বছর। এরই মধ্যে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের তালিকাতেও জায়গা করে নিয়েছে হোটেলটি।তবে হোজার বছরেও বিশ্বের প্রাচীনতম হোটেলের মালিকানা পরিবর্তিত হয়নি। একই পরিবারের ৫২তম প্রজন্ম বর্তমানে এই হোটেল পরিচালনার দায়িত্বে আছেন। যা সত্যিই অবাক হওয়ার মতো!
তথ্যমতে, প্রায় ১৩০০ বছর আগে ফুজিওয়ারা মাহিতো ও তার পরিবার সেখানে একটি পান্থশালা শুরু করেন। পরবর্তী সময়ে তা হোটেলে পরিণত হয়। শেষ ১৯৯৭ সালে মেরামতের কাজ হয়েছিল হোটেলের।বর্তমানে নিশিয়ামা ওনসেন কিয়ুনকানে ৩৭টি রুম আছে। সেখানে একরাত কাটানোর খরচ ৪০৮ ডলার।এই হোটেলের হট স্প্রিং বাথ খুবই জনপ্রিয়। পাশাপাশি হট স্প্রিংয়ের জল দিয়ে আতিথেয়তা জানানো হয়। তার সঙ্গে আছে জাপানের স্থাপত্য। আর হোটেলের চারপাশের প্রাকৃতিক সৌন্দর্যও মুগ্ধ করে দর্শনার্থীদের। ওয়ার্ল্ড হেরিটেজ সাইট মাউন্ট ফুজির পাশেই নিশিয়ামা ওনসেন কিয়ুনকান হোটেলের অবস্থান। তবে হোটেলের রুমে বসে আপনি মাউন্ট ফুজি দেখতে পাবেন না।মূলত সেখানকার হট স্প্রিং, নদী, জঙ্গল ও ভ্যালির সৌন্দর্যের টানে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ধনী ব্যক্তিরা নিশিয়ামা ওনসেন কিয়ুনকানে অবকাশ যাপনে যান।

Related Posts

Leave a Reply