May 3, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘তিন টানেই’ বিশ্ব রাজা এই শহরের লোকেরা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ক টানেতে যেমন-তেমন …গানটি নিশ্চই শুনেছেন। তারই মত এক-দুই-তিন টান দিয়েই বিশ্বের মাথায় এই শহরের লোকেরা।  বুঝলেন না মনে হয়।  আরে বাবা গাঁজার কল্কেতে টান দিয়ে বিশ্ব রেকর্ড করে ফেলেছে নিউইয়র্ক সিটির বাসিন্দারা । বিশ্বাস হচ্ছে না তো ? নিউ ইয়র্ক কিন্তু তাই করে দেখাল। গাঁজা সেবনে বিশ্বরেকর্ড গড়লো নিউইয়র্ক সিটির বাসিন্দারা। এখন পর্যন্ত জানা যেত, আফ্রিকান আমেরিকান, স্প্যানিশ এবং বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়ানদের মধ্যে গাঁজাসেবনকারী বেশি । কিন্তু নিউইয়র্কের বাসিন্দারা সে ভুল ভেঙে দিল এবার।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই সিটিতে ৬২.৩ মেট্রিক টন গাঁজা বিক্রি হচ্ছে। উল্লেখ্য, প্রতিগ্রাম গাঁজার দাম ১২.৫০ ডলার করে। আরও উল্লেখ্য, ওয়াশিংটন স্টেটে প্রতি গ্রামের মূল্য অনেক বেশি-১৯.১০ ডলার। গাঁজা উৎপাদন ও বিক্রির বৈধতা পাওয়ায় নিউইয়র্ক সিটিতে বেশ কটি স্টোর অবাধে তা বিক্রি করছে।

২০২৩ সালের ক্যানাবিস গ্লোবাল প্রাইস ইনডেক্সের তথ্য অনুযায়ী, বিশ্বের রাজধানী হিসেবে পরিচিত নিউইয়র্ক সিটির অভিবাসীবহুল এলাকায় আগে আড়ালে-আবডালে গাঁজা সেবনের ঘটনা ঘটলেও গত বছর তা আইনে পরিণত হওয়ায় জনবহুল স্থানেও অবাধে গাঁজা সেবন করা হচ্ছে। টাইমস স্কয়ার, ইউনিয়ন স্কয়ার, জ্যাকসন হাইটস, হিলসাইড, পার্কচেস্টারের মত ব্যস্ততম এলাকায় গাঁজার গন্ধে নিরীহ পথচারীদের বিব্রত হতে হয়।

বিড়ি-সিগারেটের মতো অবাধে তা বিক্রি এবং তরুণ-তরুণীরাও সেবন করছে। আর এভাবেই বিশ্বের সকল সিটিকে ছাড়িয়ে গেছে নিউইয়র্ক সিটি।

Related Posts

Leave a Reply