May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

জম্মুতে ভয়ঙ্কর দুর্ঘটনা! নিয়ন্ত্রণ হারিয়ে খাদে বাস, ৪০ যাত্রীর মধ্যে মৃত্যু ৩৬ জনেরই

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
ভূস্বর্গে ভয়ঙ্কর দুর্ঘটনা! জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেল যাত্রীবাহী বাস। সেই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৩৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। 
বুধবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে আসার এলাকায়। বাসটিতে ৪০ জন যাত্রী ছিলেন সেই সময়। বাটোতে-কিশতওয়ার জাতীয় সড়কে খাদের পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ করেই সেটির চাকা পিছলে যায়। চালক চেষ্টা করেও সামাল দিতে পারেননি। যাত্রীদের নিয়েই সেটি ৩০০ ফুট গভীর খাদে পড়ে যায়। 
ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছে উদ্ধারকারী দল। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হয়েছে। কিন্তু তা সত্ত্বেও ৪০ জন যাত্রীর মধ্যে ৩৬ জনেরই মৃত্যু হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক। 
জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। “আসার, ডোডায় একটি মর্মান্তিক বাস দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটেছে যা অত্যন্ত বেদনাদায়ক। শোকাহত পরিবারগুলির প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি এবং দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি,” জানিয়েছেন সিনহা। জম্মুর পুলিশ কমিশনার ও জেলা প্রশাসনকে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সমস্ত প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য নির্দেশ দিয়েছেন তিনি।
এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা। দুর্ঘটনা কবলিতদের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেছেন, “ডোডার এই বাস দুর্ঘটনায় আমরা মর্মাহত। সকলের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা রয়েছে। আমরা আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। জেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের সবরকম সহায়তা করবে।” বলে রাখা ভালো, গত এক সপ্তাহের মধ্যে ডোডায় এটি দ্বিতীয় দুর্ঘটনা।

Related Posts

Leave a Reply