May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আজ থেকে বিয়েতে নিষেধাজ্ঞা দিয়ে যুগলদের বিপদে ফেলল নবান্ন 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
কে তো পৌষ মাস। হিন্দু শাস্ত্র মতে এমনিতেই এই মাসে বিবাহ সহ যে কোনও শুভকাজ করতে নিষেধ করা হয়। তবে বিয়ে মানেই তো সামাজিক বিয়ে নয়, আইনি মতে রেজিস্ট্রি করেও বিয়ে করেন অনেকে। কিন্তু আগামীকাল অর্থাৎ ২ জানুয়ারি থেকে ৫ তারিখ পর্যন্ত রেজিস্ট্রি বিয়েও বন্ধ করার মর্মে নোটিস জারি করল নবান্ন!
পশ্চিমবঙ্গের বিবাহ রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ের তরফে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানা গেছে, এই ৪ দিনে অন্তত ১ হাজার রেজিস্ট্রি বিয়ের আর্জিজমা পড়েছিল। কিন্তু সরকারের এই নির্দেশিকার পর তা সাময়িকভাবে স্থগিত রাখতে হচ্ছে। সূত্রের খবর, যে অনলাইন পোর্টাল মারফত রেজিস্ট্রির কাজ করা হয়, তার রক্ষণাবেক্ষণের কাজ চলবে এই কয়েকদিন। সেই কারণেই এমন নির্দেশ।
২০১৯ সাল থেকেই বিয়ের রেজিস্ট্রির জন্য আবেদন করা থেকে শুরু করে রেজিস্ট্রেশনের পুরো পদ্ধতিটাই অনলাইনে করা হয়। স্বভাবতই সাইটে রক্ষণাবেক্ষণের কাজ চললে সেখানে রেজিস্ট্রির কাজ করা যাবে না। সূত্রের খবর, পোর্টাল বন্ধ হওয়ার নির্ধারিত দিনের মাত্র ৩ দিন আগে এই সংক্রান্ত নোটিস জারি করা হয়। যেহেতু অনেকের এই আইনি গাঁটছড়া বাঁধার ব্যাপারে সমস্ত প্রস্তুতি সারা হয়ে গিয়েছিল, তাই সরকারের এই সিদ্ধান্তের জেরে অনেকেই বিপদে পড়েছেন।

Related Posts

Leave a Reply