April 30, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভুলে যান গরম, বুধবার থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি আনবে স্বস্তির শীত 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের পশ্চিমের ও উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টিপাত হতে পারে। বিশেষ করে বুধবার থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আপাতত তাপমাত্রা বাড়বে না। সোমবার দিনের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।
উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি বিপরীত ঘূর্ণাবর্ত। পাশাপাশি সোমবার একটি পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে প্রবেশ করতে চলেছে। ইতিমধ্যে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে। যার প্রভাবে রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতে আকাশ মূলত মেঘলা ছিল।
মঙ্গলবার থেকে পুরুলিয়া, ঝাড়গ্রাম সহ বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রামেও বৃষ্টি হতে পারে। সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানে।
সপ্তাহের প্রথম দিন সোমবার শুষ্কই থাকবে কলকাতার আবহাওয়া। তাপমাত্রা খুব একটা বাড়ার সম্ভাবনা নেই। ভ্যাপসা গরমে সাধারণ মানুষকে নাজেহাল হতে হবে না। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২০.৯ ডিগ্রি সেলসিয়াস।
উত্তরবঙ্গের জেলাগুলির আকাশ মূলত শুষ্ক থাকবে। তাপমাত্রা ক্রমশ বাড়বে। তবে বুধবার থেকে ফের একবার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেখানে তাপমাত্রা বুধবারের পর সামান্য কমতে পারে।
অন্যদিকে, ওড়িশা এবং ঝাড়খণ্ডে বজ্রবিদ্যুৎসহ হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তর-পশ্চিম ও মধ্য ভারতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বাড়ার সম্ভাবনা রয়েছে।

Related Posts

Leave a Reply