April 30, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এক- দুই নয় ৭ বার ইডির ডাকে ‘না’ কেজরিওয়ালের 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
বগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে পর পর সাতবার তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এবারও ইডির হাজিরা এড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী। আম আদমি পার্টির দাবি, মুখ্যমন্ত্রীকে একাধিকবার যে সমন পাঠানো হয়েছে তা অযৌক্তিক। তাই আপের তরফে ইডিকে আদালতের নির্দেশের জন্যই অপেক্ষা করতে বলা হয়েছে।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি ষষ্ঠবার ইডির হাজিরা এড়িয়ে গিয়েছিলেন কেজরীওয়াল। তারও আগে শেষবার তাঁকে তলব করা হয় জানুয়ারি মাসের শেষে। যদিও কোনও বারই সাড়া দেননি দিল্লির মুখ্যমন্ত্রী। প্রতিটি সমনকে ‘বেআইনি’ দাবি করে হাজিরা এড়িয়ে যান তিনি। আম আদমি পার্টি শুরু থেকেই দাবি করে আসছে, শুধুমাত্র কেজরিওয়ালকে গ্রেফতার করার উদ্দেশেই বারবার তলব করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে অভিযোগের কোনও ভিত্তি নেই।

গত নভেম্বর মাস থেকে টানা সমন এড়িয়ে চলেছেন কেজরীওয়াল। এদিকে পঞ্চমবার তলব এড়ানোর পরেই আদালতের দ্বারস্থ হয়েছিল ইডি। দিল্লির একটি স্থানীয় আদালতে আবেদন করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যেখানে গত ১৭ ফেব্রুয়ারি ভার্চুয়ালি আদালতে হাজিরা দেন দিল্লির মুখ্যমন্ত্রী। তবে ইডির আবেদনের ভিত্তিতে এখনও কোনও রায় দেয়নি দিল্লির আদালত। এহেন পরিস্থিতিতেই সোমবার ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল কেজরিওয়ালের। কিন্তু সেই সমন এড়িয়ে গেলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

 এদিকে কেজরীওয়ালের ইডি দফতরে না যাওয়া নিয়ে বিবৃতি প্রকাশ করেছে আপ। দলের তরফে জানানো হয়েছে, “কেজরীওয়ালের বিষয়ে ইডি নিজে থেকেই আদালতে গেছে। তাই বারবার সমন না পাঠিয়ে ইডির আদালতের নির্দেশের জন্য অপেক্ষা করা উচিত।”

Related Posts

Leave a Reply