May 5, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

কোর্ট বন্ধ থাকবে তাই সারারাত ধরে ১৩৫ টি মামলা শুনলেন বিচারপতি !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

গ্রীষ্মের দীর্ঘ ছুটিতে যাওয়ার আগে, বকেয়া মামলার ভার কমাতে বিচারপতি ভোররাত পর্যন্ত মামলা শুনছেন, এই নজির সাম্প্রতিক অতীতে তো নয়ই, ভারতের বোম্বে হাইকোর্টের ইতিহাসেও নেই। যে নজির গড়লেন বিচারপতি এস জে কাঠাওয়ালা।

গতকাল থেকে একমাসের জন্য গ্রীষ্মের ছুটিতে বন্ধ হয়ে গেলো বোম্বে হাইকোর্ট। তাই মামলা জমিয়ে না-রেখে, গত এক সপ্তাহ ধরেই মধ্যরাত পর্যন্ত মামলা শুনেছেন বিচারপতি এস জে কাঠাওয়ালা। তবে, শুক্রবার তিনি অতীতের যাবতীয় রেকর্ড ভেঙে দেন। একটানা শনিবার ভোর সাড়ে ৩ টে পর্যন্ত একের পর এক পেন্ডিং মামলার শুনানি হয়েছে হাইকোর্টের ২০ নম্বর রুমে, বিচারপতি কাঠাওয়ালার এজলাসে।আদালত সূত্রে খবর, শুক্রবার সকাল থেকে পরদিন ভোররাত পর্যন্ত মোট ১৩৫টি মামলার শুনানি হয়েছে তার এজলাসে। এর মধ্যে ৭০টি মামলাই ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিচারপতির এই ধৈর্য দেখে অভিভূত প্রবীণ এক আইনজীবী। একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাত্‍‌কারে ওই আইনজীবী বলেন, আমার মামলা শেষের দিকে ছিল। বিচারপতি দু-পক্ষের বক্তব্য ধৈর্য ধরে শুনছেন, রায় দিচ্ছেন— ভাবা যায় না! আদালত সূত্রে খবর, বিচারপতি হিসেবে তিনি অন্যদের থেকে একটু আলাদাই। অন্য বিচারপতিদের এজলাস শুরু হয় সকাল ১১ টায়। কিন্তু, নিয়মিত তার এজলাস বসে সকাল ১০ টায়। থাকেন অন্যদের মতোই বিকেল ৫টা পর্যন্ত।

Related Posts

Leave a Reply