April 30, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

অভিষেক টেস্টে পাকিস্তানকে কাঁদিয়ে ছাড়লেন আইরিশরা

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

অভিষেক টেস্টে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরে গেলো টেস্ট ক্রিকেটের নবীনতম দল অায়ারল্যান্ড। আপাত দৃষ্টিতে সরফরাজ বাহিনী বড় ব্যবধানে জিতেছে বলে মনে হলেও পরিস্থিতি কিন্তু তা বলছে না।

এশিয়ার যথেষ্ট শক্তিশালী একটি দলের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নেমে প্রথম ইনিংসে আইরিশরা ১৩০ রানে অলআউট হওয়ার পর পাকিস্তান ৩৩৯ রান তুলে আইরিশদের ফলোঅন করিয়েছিলো পাকিস্তান। তবে নিজেদের ডেবিউ টেস্ট খেলতে নেমে খালি হাতে যেন ফিরতে চাইছিল না আইরিশরা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উল্টে পাকিস্তানকেই হারের আশংকার সামনে দাঁড় করিয়ে দিয়েছিল উইলিয়াম পোর্টারফিল্ডের দল। আয়ারল্যান্ডের দেওয়া ১৬০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অবশ্য ইমাম উল হক ও বাবর আজমের ব্যাটে ম্যাচ জিতেছে ঠিকই, তবে সফরকারীদের ‘কাঁদিয়ে’ ছেড়েছেন আইরিশরা। যার ছাপ ছিল ম্যাচের পরতে পরতে।

জয়ের লক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৪ রানের মধ্যে আজহার আলী, হারিস সোহেল ও আসাদ শফিকের উইকেট হারিয়ে বসে পাকিস্তান। এরপর চতুর্থ উইকেট জুটিতে দলের হাল ধরেন ইমাম ও বাবর। মূলত তাদের ১২৬ রানের জুটিতে হারের শঙ্কা থেকে ধীরে ধীরে বেরিয়ে আসতে সক্ষম হয় পাকিস্তান। যদিও ১৪০ রানে বাবর আজম(৫৯) ফিরে যাওয়ার পর স্কোরবোর্ডে ১২ রান যোগ হতেই ফিরে যান অধিনায়ক সরফরাজ আহমেদ। এরপর অবশ্য আর কোনো বিপদ হতে দেননি ইমাম ও সাদাব খান। ১২১ বলে ৭৪ রান অপরাজিত ছিলেন ইনজামাম উল হকের এইভাইপো।

 

Related Posts

Leave a Reply