April 28, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

৩০ বছর পর জলের নিচ থেকে জেগে উঠলো আস্ত একটা শহর !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

জলের নিচ থেকে  উঠে এলো আস্ত একটি শহর। ঘটনাটি ঘটেছে আর্জেন্টিনায়।প্রায় ৩০ বছর পর শহরটি জেগে ওঠার সঙ্গে সঙ্গেই জাগিয়ে দিলো পুরনো সব স্মৃতি। স্মৃতি হাতড়ে মানুষগুলো মনে করার চেষ্টা করলেন শৈশবে কাটানো দিনের কথা। কেউ কেউ খোঁজার চেষ্টা করলেন নিজের ঘর-বাড়ি।

আর্জেন্টিনার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত এপিসুন নামের শহরটি একটি ছোট্ট লেকের ধারে অবস্থিত ছিল। যেখানে প্রায় দেড় হাজার মানুষ বসবাস করতেন। ছুটি কাটাতে অনেক পর্যটকও যেতেন ওই শহরে। লেকের জল ছিল সমুদ্রের জলের থেকেও বেশি নোনতা। অথচ শহরটিতে এই লেকটিই ছিল সবচেয়ে জনপ্রিয়। এই লেক নিয়ে প্রচলিত গল্পটি হলো, একজন বিশিষ্ট মানুষের চোখের জল দিয়ে তৈরি হয়েছিল লেকটি। ইহুদি সম্প্রদায়ের মানুষেরাও এই শহরে আসতেন কেবলমাত্র এই লেকের জন্য। শহরটিতে বাড়ি-ঘরের পাশাপাশি ছিল লজ, হোটেল এবং গেস্টহাউস।

৩০ বছর আগে ভয়ানক এক বৃষ্টিপাতের পর জলের তলায় তলিয়ে যায় এপিসুন। বহু মানুষ পালিয়ে যায় শহরছেড়ে। মাত্র কয়েকদিনের মধ্যেই ৩৩ ফুট জলের নিচে সলিল সমাধি ঘটে শহরটির। এখন শহটিকে আবার নতুনভাবে গড়া না হলেও এটা যে নিঃসন্দেহে একটি দর্শনীয় স্থান হয়ে উঠবে এটা বলার অপেক্ষা রাখে না।

 

Related Posts

Leave a Reply