April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন ইনিয়েস্তা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ 

মস্কোতে রাশিয়ার কাছে পেনাল্টি শুটআউটে হেরে বিদায় নিয়েছে স্পেন। সেই সঙ্গে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন স্পেনের কিংবদন্তি মিডফিল্ডার আন্দ্রে ইনিয়েস্তা। কোয়ার্টার ফাইনালে যাওয়ার লড়াইয়ে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানের হারের পর জাতীয় দলের হয়ে নিজের বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেন এই তারকা।

রবিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ১-১ গোলে ড্র হয়ে যাওয়া ম্যাচটিতে ইনিয়েস্তা অবশ্য স্পেনের প্রথম একাদশে ছিলেন না। দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটে তাকে মাঠে নামানো হয়। পরে টাইব্রেকারে স্প্যানিশদের হয়ে প্রথম গোলটি ইনিয়েস্তাই করেন। কিন্তু কোকে ও আসপাস গোল করতে ব্যর্থ হওয়ায় বিদায় নিতে হয় স্পেনকে। ইনিয়েস্তা বলেন, ‘স্পেনের হয়ে এটাই আমার শেষ ম্যাচ ছিল। দুর্দান্ত সময় পার করলাম। তবে শেষটা সবসময় স্বপ্নের মতো হয় না।’

জাতীয় দলের হয়ে ইনিয়েস্তা ১৩১টি ম্যাচ খেলেছেন। যেখানে মাঝমাঠের এই তারকা ১৩টি গোল করেছেন। ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের ফাইনালে তার একমাত্র গোলেই নেদারল্যান্ডসকে হারিয়ে প্রথম ও একমাত্র শিরোপা জেতে স্পেন। স্পেনের হয়ে বিশ্বকাপ ছাড়াও দুটি ইউরো চ্যাম্পিয়নশিপের ট্রফি জিতেছেন এই মিডফিল্ডার।

 

Related Posts

Leave a Reply