April 27, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভারত থেকে ৩০০ শিশুকে পাচার করা হয়েছে আমেরিকায়!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাসপোর্ট জালিয়াতি করে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রেতাদের কাছে কমপক্ষে ৩০০ ভারতীয় শিশুকে বিক্রি করেছে একটি আন্তর্জাতিক শিশু পাচার চক্র। মুম্বাই পুলিশ ওই চক্রের সাথে জড়িত মূল হোতাকে গ্রেফতার করেছে। ২০০৭ সালে গুজরাটের বাসিন্দা রাজুভাই গামলেওয়ালা (৫০) নামের ওই ব্যক্তি পাচার চক্রটি গড়ে তুলেন। প্রথমে সন্তানদের বিক্রি করতে ইচ্ছুক এমন পরিবার খুঁজে বের করতো ওই চক্র। এছাড়া সন্তানদের পাসপোর্ট ভাড়া দিতে ইচ্ছুক এমন পরিবারও খুঁজে বের করা হত। প্রত্যেকটি শিশুকে বিক্রি করা হতো ৪৫ লাখ টাকায় যাদের বেশিরভাগের বাড়িই গুজরাটে।

বিক্রি হওয়া শিশুদের বয়স ১১-১৬। বিক্রি হয়ে যাওয়ার পর তাদের ভাগ্যে কী ঘটেছে তা এখনো জানা যায়নি। চক্রটি পাসপোর্টের শিশুর ছবির সঙ্গে মিলিয়ে অন্য শিশু খুঁজে বের করে পাচার করতো আমেরিকায়। সব কাজ শেষ হওয়ার পর পাসপোর্ট ফিরিয়ে দেওয়া হতো মূল মালিককে। বিমানবন্দরের ঝামেলা এড়াতে পাসপোর্টের শিশুর চেহারার মতো করে বিক্রি হতে যাওয়া শিশুকে মেকআপ করিয়ে নেওয়া হতো।

চক্রটির সঙ্গে জড়িত চার ব্যক্তিকে গত মার্চ মাসে গ্রেফতার করা হয়েছিল। তাদের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগের সূত্র ধরে রাজুভাইকে গ্রেফতার করা হয়। তাকে ১৮ আগস্ট পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

Related Posts

Leave a Reply