April 28, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মাঝ আকাশে ‘কিকি চ্যালেঞ্জ’ বিদেশিনীর! বিতর্কে পাকিস্তান এয়ারলাইন্স 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তানের স্বাধীনতা দিবসের দিন ১৪ আগস্ট বিতর্কে জড়িয়ে পড়লো সেদেশের সরকারি বিমান সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স। উড়ন্ত বিমানের ভেতর এক বিদেশি মহিলার করা বিপদজনক ‘কিকি চ্যালেঞ্জ’-কে সমর্থন জানানোর কারণে এই বিতর্কের সৃষ্টি হয়। ঘটনাটি নিয়ে ইতোমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে পাকিস্তানের সর্বোচ্চ দুর্নীতিদমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)।

জানা গেছে, পিআইএ-র একটি বিমানের মধ্যে কিকি চ্যালেঞ্জে অংশগ্রহণ করেন ব্রিটিশ যাত্রী ইভা জু বেক। মুহূর্তের মধ্যে সেই ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। কেবল কিকি চ্যালেঞ্জ করাই নয়, বিমানের গেটের সামনে দাঁড়িয়ে পাকিস্তানের পতাকা হাতে ছবিও তোলেন ওই নারী। এছাড়া পাকিস্তানের পতাকার সঙ্গে মিল রেখে শরীরে সবুজ রঙের পোশাকও জড়ান তিনি।

বেকের সেই ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই বিতর্ক মাথা চাড়া দেয়। তখনই, ওই মহিলার কীর্তিকে সমর্থন করে টুইট করে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স। সংস্থাটি জানায়, বেক একজন বিদেশি। যিনি বিশ্বের বিভিন্ন দেশ ঘুরতে বেড়িয়েছেন। স্বাধীনতা দিবসে তিনি পাকিস্তানে এসেছিলেন এবং নিজের মতো করে দিনটি উদযাপন করতে চেয়েছিলেন। এজন্য একটি অনন্য পন্থা তিনি বেছে নিয়েছেন। টুইট করে বিট্রিশ এই তরুণীকে একপ্রকার সমর্থনই করে বিমান সংস্থাটি।  এরপর বিতর্ক আরও মাথাচাড়া দেয়।

কিন্তু পিআইএ-র এই সমর্থন খুব একটা কাজে আসেনি। ওই নারীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে পাকিস্তানের সর্বোচ্চ দুর্নীতিদমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো। এরপরেই সোশ্যাল মিডিয়া থেকে কিকি চ্যালেঞ্জের ভিডিওটি সরিয়ে দেওয়া হয় এবং ক্ষমা চেয়ে সোশ্যাল মিডিয়ায় আরও ভিডিও আপলোড করেন ওই ব্রিটিশ যাত্রী ইভা জু বেক। যেখানে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাইতেও দেখা যায় তাকে।

 

Related Posts

Leave a Reply