May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

মাত্র দু’চামচ মুখে দিলেই বাজিমাত

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :  

মাথাভরা চুল, চকচকে গাল, টানটান শরীরী এসব থাকা সত্ত্বেও বাড়িতে-অফিসে সর্বত্রই এক নিদারুণ কুণ্ঠা কাজ করে মেয়েটির। নিজের মুখের দুর্গন্ধে সে নিজেই বিরক্ত। শুধু দুর্গন্ধই নয়, তার দাঁতের কালো ছোপ, জনসমক্ষে প্রাণ খুলে হাসতে দেয় না তাকে।  এমন হাজার হাজার মেয়ে ঘুরে বেড়াচ্ছে আমাদের আশপাশে। যাদের মাথাব্যথার অন্যতম কারণ, দাঁতের সমস্যা।  তাদের কাছে যেন পাহাড়সম সমস্যা।  তারই সমাধান করে দিতে পারে এক ঘরোয়া টোটকা, যা আপনি হাতের নাগালেই পেতে পারেন।

প্রত্যেকের ঘরে ঘরে রয়েছে তেল।  যেকোনো রান্নার তেল।  যেমন ধরা যাক, নারকেল তেল।  জাস্ট দু’চা চামচ নারকেল তেল নিন।  আর তা মুখে নিয়ে কিছুক্ষণ কুলিকুচি করুন।  এরপর সেই তেল ফেলে দিন।  রোজ এটা করলেই ফল পাবেন হাতেনাতে।  যেকোনো পেস্ট বা মাউথওয়াশ থেকে হাজার গুণ বেশি কার্যকরী।

কীভাবে কাজ করে

তেল দিয়ে কুলিকুচি করলে তা মাড়ির ভেতর থেকে বের করে আনে যাবতীয় ব্যাক্টেরিয়া।  বলা হয়, তেল, মধু এগুলো ত্বককে নরম করে।  তার ফলে তার ভেতরের ময়লা ও ব্যাক্টেরিয়া সহজেই বেরিয়ে আসতে পারে।  এমনকী রোজ এ অভ্যাস করলে, ক্যান্সার সংক্রমণের প্রবণতাও অনেকটাই হ্রাস পায় বলে এক গবেষণায় জাননো হয়েছে।

আয়ুর্বেদী শতাব্দীপ্রাচীন এ টোটকা জনপ্রিয় হয়েছে বিভিন্ন মহলে।  আম জনতা থেকে সেলিব্রিটি, সবাই দাঁত ঝকঝকে, সুন্দর রাখতে নিত্যদিন তেল দিয়ে কুলিকুচি করছেন।

কাজেই দেরি না করে চেষ্টা করুন এ নিয়ম, যাতে ব্যাক্টেরিয়া আপনার দাঁতের বারোটা না বাজাতে পারে।

Related Posts

Leave a Reply