May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

সাংবাদিক খাশোগির এক হত্যাকারী খুন সৌদির রাজপথে!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি দূতাবাস থেকে সাংবাাদিক জামাল খাশোগি নিখোঁজের ঘটনায় জড়িত ১৫ সদস্যের ঘাতক টিমের সদস্য মাশআল সা’দ আল বাসতানি নিহত হয়েছেন। সৌদি আরবের রাজধানী রিয়াদে গাড়িচাপা দিয়ে তাকে খুন করা হয়েছে। এই খবর দিয়েছে তুর্কি দৈনিক ‘ইয়ানি শাফাক’।

পত্রিকাটি লিখেছে, সৌদি বিমান বাহিনীর ৩১ বছর বয়সী লেফট্যানেন্ট সা’দ আল বাসতানি সাংবাদিক খাশোগি নিখোঁজের ঘটনার সঙ্গে জড়িত ছিল। তাকে পরিকল্পিত সড়ক দুর্ঘটনার মাধ্যমে খুন করা হয়েছে বলে খবর। মূলত খাশোগি হত্যাকাণ্ড সংক্রান্ত তথ্য-প্রমাণ মুছে ফেলার জন্যই এই খুন বলে মনে করা হচ্ছে। তবে ঘাতক দলের অন্য ১৪ সদস্যের মুখ চিরতরে বন্ধ রাখতে তাকে হত্যা করা হয়েছে বলে পত্রিকাটি মন্তব্য করেছে।

দৈনিক ইয়ানি শাফাক জানাচ্ছে, গত ২ অক্টোবর বিশেষ বিমানে করে যে ১৫ জন ব্যক্তি সৌদি আরব থেকে ইস্তাম্বুলে এসেছিলেন তাদের মধ্যে সা’দ আল বাসতানিও ছিলেন। তবে তিনি কনস্যুলেট ভবনে না গিয়ে মাত্র কয়েক ঘন্টা ইস্তাম্বুলের উইন্ডহাম গ্র্যান্ড হোটেলে অবস্থান করেন এবং হোটেল থেকে বের হয়েই তুরস্ক ত্যাগ করেন। ১৫ সদস্যের ঘাতক টিমে তার দায়িত্ব ঠিক কী ছিল তা স্পষ্ট নয়। তবে হত্যাকাণ্ড সম্পর্কে তিনি অবহিত ছিলেন।

খাশোগি নিখোঁজ হওয়ার পর যে ১৫ জনের নাম ও ছবি তুরস্কের পত্রিকায় প্রকাশিত হয়েছিল তাদের মধ্যে সা’দ আল বাসতানিও ছিলেন। ২ অক্টোবর কনস্যুলেটে প্রবেশের পর থেকে নিখোঁজ রয়েছেন সাংবাদিক জামাল খাশোগি। তাকে হত্যা করা হয়েছে বলে মনে করছে তুরস্ক।

Related Posts

Leave a Reply