May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ট্রাম্পের আমন্ত্রণ ফিরিয়ে দিলেন খাশোগির বান্ধবী 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

নিহত সৌদি সাংবাদিক জামাল খাশোগির বান্ধবী হাতিস চেনগিজকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু ট্রাম্প জামাল খাশোগির হত্যাকাণ্ডের তদন্ত নিয়ে যথেষ্ট আন্তরিক নন বলে অভিযোগ করে সেই আমন্ত্রণ তিনি প্রত্যাখ্যান করেছেন ।

এক সাক্ষাৎকারে হাতিস চেনগিজ বলেন, মার্কিন প্রেসিডেন্ট খাশোগি হত্যার বিষয়টি নিয়ে স্পষ্ট কোনো অবস্থান এখনো দেখাননি। বরং তার আচরণে মনে হচ্ছে, দু’কূল রক্ষার চেষ্টা করছেন। আমার মতে যুক্তরাষ্ট্র সফরের এই আমন্ত্রণ আমেরিকান জনমতকে প্রভাবিত করার উদ্দেশ্যে জানানো হয়েছে।

সাক্ষাতকারে খাশোগির নিরুদ্দেশ হওয়ার দিনটির কথা মনে করে তিনি বলেন, ‘যদি বুঝতাম সৌদি কর্তৃপক্ষ তাকে তাকে হত্যার ষড়যন্ত্র আঁটতে পারে, তাহলে ওকে কখনোই আমি কনস্যুলেটে ঢুকতে দিতাম না। আমার দাবি, সর্বোচ্চ থেকে সর্বনিম্ন পর্যায়ের যারাই এই বর্বরতায় জড়িত তাদের সবাইকে বিচারের আওতায় এনে শাস্তি দেওয়া হোক।’

উল্লেখ্য, খাশোগি হত্যাকাণ্ডের পর ডোনাল্ড ট্রাম্প বলেছেন, এই হত্যাকাণ্ড নিয়ে সৌদি সরকারের দেওয়া বিবৃতিতে তিনি সন্তুষ্ট নন। তিনি আবার আরও বলেছেন, হতে পারে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান খাশোগি হত্যার বিষয়ে সত্যিই জানতেন না। ট্রাম্প সৌদি আরবের ওপর নানারকম অবরোধ আরোপের সম্ভাবনার কথা বললেও দুই দেশের মধ্যকার সম্পর্কের ওপরও জোর দিচ্ছেন।

 

Related Posts

Leave a Reply