April 28, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন রোজনামচা

ভারতীয় সমস্ত চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দিলো পাকিস্তান !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

৯৬৫ সালে ইন্দো-পাকিস্তান যুদ্ধের পর প্রথম পাকিস্তানে ভারতীয় সিনেমার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। এরপরও বেশ কয়েকবার নিষেধাজ্ঞা জারি করা ও তুলে নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার সিন্ধু নদে বাঁধ দেওয়ার অভিযোগ তুলে সেদেশে ভারতীয় সমস্ত টিভি চ্যানেলকে নিষিদ্ধ ঘোষণা করলো পাকিস্তান।

পাকিস্তান সুপ্রিম কোর্ট এই নিষেধাজ্ঞা আরোপ করেছে। নিম্ন আদালতের দেওয়া রায় খারিজ করে পাকিস্তান সুপ্রিম কোর্ট এই সিদ্ধান্ত নিয়েছে। পাকিস্তানের প্রধান বিচারপতি সাকিব নিসারের স্পষ্ট বক্তব্য, ”পাকিস্তানের ৮০ শতাংশেরও বেশি সেচভিত্তিক কৃষিজমি সিন্ধু নদ ও তার উপনদী, শাখানদীগুলোর ওপর নির্ভরশীল। প্রায় প্রতিটি নদীরই উৎস হিমালয়। ভারত এখানেই সমস্যা তৈরী করছে। পাকিস্তানের দিকে প্রবাহিত নদীতে বাঁধ দিয়ে ওরা আমাদের সমস্যায় ফেলতে চাইছে। তাই আমরাও যোগ্য জবাব দেওয়ার পক্ষপাতি ছিলাম। যে দেশ আমাদের সঙ্গে এমন কাজ করছে তাদের দেশের চ্যানেল এখানে সম্প্রচার করার কোনো মানে হয় না।”

প্রতিবেদনে আরও বলা হয়, ভারতীয় টিভি চ্যানেলের বিভিন্ন অনুষ্ঠান পাকিস্তানে ব্যাপক ভাবে জনপ্রিয়। একইভাবে ভারতীয় সিনেমাও পাকিস্তানের মানুষ ভীষণ পছন্দ করে। তবে অতীতেও দুই দেশের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে ভারতীয় চ্যানেলের সম্প্রচার নিষিদ্ধ ঘোষণা করেছে পাকিস্তান। ২০১৬ সালেও কাশ্মীরে উত্তেজনার সময় পাকিস্তান তাদের দেশে ভারতীয় চ্যানেল সম্প্রচার বন্ধ করেছিল। এবারও একই কাজ করল তারা।

লাহোর আদালতের রায় নাকচ করে দিয়ে প্রধান বিচারপতি সাকিব নিসার জানিয়ে দেন, ভারত আমাদের জল দেওয়া বন্ধ করেছে। আমরা ওদের চ্যানেল বন্ধ করতে পারব না কেন! যদিও জলবন্টনের ক্ষেত্রে পাকিস্তানের অভিযোগ আগে থেকেই অস্বীকার করে আসছে ভারত।

 

Related Posts

Leave a Reply