May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আয় শূন্য তবুও এনার মেয়ের বেড়ানোর খরচ ৩ কোটি ৫০ লাখ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

পাকিস্তানের পূর্ব প্রধানমন্ত্রীর মেয়ে কাজ না করেও বিশাল পরিমাণে অর্থ খরচ করেন ঘোরার ক্ষেত্রে। আয়করের তালিকায় তার আয় একেবারের শূন্য। অথচ আয়কর দাখিলের হিসাবে তার ঘুরে বেড়ানোর খরচ ৩ কোটি ৫০ লাখ পাকিস্তানি টাকা  (ভারতীয় হিসেবে ২ কোটি ১০ লাখ টাকা)। কী করে এমনটা সম্ভব? সুপ্রিম কোর্টের এই প্রশ্নে বিপাকে পড়লেন পাকিস্তানের পূর্ব প্রধানমন্ত্রীর মেয়ে মরিয়ম নওয়াজ।

পানামা পেপার্স কেলেঙ্কারিতে বিশ্বের বড় বড় ব্যক্তিত্বের দুর্নীতি ফাঁস হয়েছে। সেই তালিকায় উঠেছে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নাওয়াজ শরীফের পরিবারের নাম। এবার মেয়ের আয়ের সঙ্গে সঙ্গতিহীন ব্যয়ের ধাক্কায় আরো চাপে পড়ছেন নওয়াজ। কোনো রোজগার না থাকলেও আয়কর রিটার্নে মরিয়ম নওয়াজ দেখিয়েছেন তার রোজগার ২১ মিলিয়ন টাকা (পাকিস্তানি রুপি)। 

রোজগারহীন মরিয়মের বিশাল অঙ্কের খরচ কী করে সম্ভব এমনই প্রশ্নে আলোড়িত পাকিস্তান। পাক সুপ্রিম কোর্টের মুখ্য বিচারপতি জাহির জামালির নির্দেশে এ বিষয়ে তদন্ত শুরু করা হয় । জানা গেছে, মরিয়ম নওয়াজের বিলাসবহুল জীবনের অর্থের যোগান হয় বাবা ও ভাইয়ের জমিদারি থেকে। শরিফ পরিবার পাকিস্তানের অন্যতম বিত্তশালী পরিবার যে ।

Related Posts

Leave a Reply