May 3, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

বলতে পারছেন না মনের কথা, ‘দ্য প্রপোজার্স’ আছে তো !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

পনি কাউকে পছন্দ করছেন কিন্তু বলতে পারছেন না। প্রস্তাব দেওয়ার অসংখ্য পরিকল্পনা করেও সফল হচ্ছেন না বা কিভাবে করবেন সেটা ভেবে পাচ্ছেন না। আপনার জন্য রয়েছে প্রেম বা বিয়ের প্রস্তাব দেওয়ার মুহূর্ত তৈরির প্রতিষ্ঠান ‘দ্য প্রপোজার্স’। একেবারে ৫০০ পাউন্ড থেকে শুরু করে লাখ পাউন্ড খরচ করে আয়োজন করতে পারবেন আপনার প্রিয় সঙ্গীকে প্রস্তাব দেওয়ার ব্যাপারটি।

প্রতিষ্ঠানটি চালু করেছেন ডেইজি আমোদিও। একেবারে ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে ধারণা নিয়ে আসেন এই উদ্ভূত উদ্যোগটির। ডেইজির প্রেমিক তাকে প্রস্তাব দিতে পারছিলো না। লাজুক সে পুরুষটি বছর দুয়েক কাটিয়ে দিল সেটা করতে গিয়ে। তখন ডেইজির বয়স ২৮। আশেপাশের সকল বান্ধবীর বিয়ে হয়ে গিয়েছে বা প্রস্তাব পেয়ে গেছেন। দীর্ঘ অপেক্ষার পর ডেইজিকে বিস্ময় দিয়ে প্রস্তাব করেন তার বয়ফ্রেন্ড। দেরি করার জন্য দুঃখ প্রকাশ করেন এবং বিয়ের প্রস্তাব দেন। বর্তমানে ৩৫ বছর বয়সী উদ্যোক্তা ডেইজি জানান ‘দ্য প্রপোজার্স’ শুরু করেন ছোট ভাই কর্তৃক তার প্রেমিকাকে প্রপোজ করার ইভেন্টটি আয়োজন করার মাধ্যমে।

ছোট ভাইয়ের বিয়ের প্রস্তাব দেওয়ার ইভেন্টটি আয়োজন করার পর মাথায় খেলে যায় এ নিয়ে বাজারে তো গ্যাপ আছে। ঠিক সে জায়গাটাতে হাত দেন ডেইজি আমোদিও।

একটি প্রপোজ ইভেন্ট আয়োজন করতে গড়ে খরচ পড়ে দু হাজার পাউন্ড। সর্বনিম্ন ফি ৫০০ পাউন্ড। দ্য প্রপোজার্স সাধারণত কোন ক্লায়েন্টকেই ফেরাতে চান না। এজন্য একেবারে সর্বনিম্ন রেট থেকে শুরু করে লাখ পাউন্ড খরচের ইভেন্টও করে থাকেন।

এই প্রতিষ্ঠানটি চালাতে বিচিত্র অভিজ্ঞতার মধ্য দিয়ে গিয়েছেন ডেইজি। এখন পর্যন্ত আয়োজন করা প্রায় সবগুলো প্রপোজাল ইভেন্ট ই সফল হয়েছে। শুধু দুটোতে সফল হওয়া যায়নি। একটাতে দেখা গেছে পুরুষ ভদ্রলোকটি প্রপোজই করতে পারেনি। অপর একটি ইভেন্টে গার্লফ্রেন্ডের সাথে ঝগড়া শুরু করে দেন ভদ্রলোক।

আবার প্রপোজ দেওয়ার সেসব ইভেন্টগুলোতে আনন্দাশ্রু বিসর্জন করতে হয়েছে অনেকবার। দেখা গেছে প্রপোজ ইভেন্ট বাস্তবায়ন করতে গিয়ে সে দুজনের সাথে বন্ধুত্বের সম্পর্ক তৈরি হয়েছে। বিয়েতে দাওয়াত পাওয়া একেবারে কমন। এমনকি এক দম্পতি বিমান টিকেট দিয়ে দুবাই নিয়ে যান দ্য প্রপোজার্স উদ্যোক্তাকে।

বেশিরভাগ পুরুষই চান গায়ক ও বাদকদল থাকুক এবং রোমান্টিক সেটিং তৈরি করা হউক। পুরুষরা সাধারণত প্রপোজ করার ইভেন্টটি আয়োজন করার জন্য নতুন নতুন আইডিয়া নিয়ে আসেন। আবার কিছু কিছু পুরুষের মাথায় কোন আইডিয়া কাজ করে না। তারা চায় সবকিছু দ্য প্রপোজার্স আয়োজন করে দিক। দ্য প্রপোজার্স ও বাজেট ও ব্যক্তিত্বের উপর ভিত্তি করে ইভেন্ট আয়োজন করে দেয়। দেখা যায় কাঙ্খিত মেয়েটির ফেসবুক ওয়াল ঘুরে বের করা হয় তার পছন্দ অপছন্দের ব্যাপারগুলো। এবং সেগুলো মাথায় রেখে একেবারে পার্সোনালাইজড ইভেন্ট আয়োজন করে দেয় দ্য প্রপোজার্স!

Related Posts

Leave a Reply