May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

৩০ বছর বাইরের আলোই দেখেন নি তিনি, কিন্তু কেন ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

জার্মানির বাইরুথ-এর ব্যাভারিয়া শহরের কাছে একটি গ্রামে নিজের ছেলেকে ৩০ বছর ঘরে আটকে রাখার অভিযোগে এক দম্পতিকে আটক করে পুলিশ।

লোকটির বয়স এখন ৪৩। ১৩ বছর বয়সে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছিলেন। পুরানো নথিপত্র ঘেঁটে দেখা গেছে স্কুল কর্তৃপক্ষ মনে করছিলো সে আর স্কুলে পড়ার যোগ্য নয়। তারপর থেকে বাড়ি থেকে বের হতে দেখা যায়নি ওই ছেলেটিকে।পুলিশের তদন্তে দেখা যায় সামাজিকভাবে উপেক্ষিত হলেও তার খাওয়া-দাওয়া ঠিকমতোই দেওয়া হতো।

এ ঘটনায় পুলিশ কোনো মামলা করবে না বলেই মনে হচ্ছে। লোকটির মা গণমাধ্যমকে জানায়-‘সে আসলে বাইরে যেতে চাইতো না। আমি তাকে বাঁচাতে চাইতাম।’

জার্মান পুলিশ এই খবর পাওয়ার পর লোকটিকে হাসপাতালে নিয়ে আসে। জার্মান গোপনীয়তা আইনের আওতায় ওই লোকটির নাম-পরিচয় প্রকাশ করেনি দেশটির পুলিশ।

কেন এই ভদ্রলোকটি ত্রিশ বছর বাড়ি থেকে বের হননি তা এক রহস্য। পুলিশ জানান-‘আমরা আসলে সঠিক বলতে পারছি না কখন থেকে তিনি বাইরের দুনিয়া থেকে বিচ্ছিন্ন আছেন। এতবছর তার অভিজ্ঞতা কেমন ছিলো, সে বাড়ির আঙ্গিনা পেরিয়ে বাইরে যেতে পারতো কি পারতো না- সে ব্যাপারেও আমাদের ধারণা নেই। হয়তো লোকটি এভাবেই থাকতে চেয়েছিলো।’

লোকটির মা জানান, তাদের ছেলে বাহিরে যেতে চাইতো না। তিনি বা তার স্বামী তাকে আটকে রাখেননি। তারা তাদের সন্তানকে রক্ষা করতে চাইতেন।

Related Posts

Leave a Reply