April 27, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

বাচ্চাদের খুশি করতে মাসরুম চিলি প্রন নুডলস!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
সামগ্রী : নুডলস – ২ প্যাকেট (৪০০ গ্রাম), মাসরুম – ১০ টি (অর্ধেক করে কাটা)+ ২টি (কুচনো), পেঁয়াজ – ১টি (স্লাইস), মাঝারি মাপের চিংড়ি মাছ – ১০-১২ টা, স্প্রিং অনিয়ন – ১ কাপ (কুচনো), রসুন – ১০ কোয়া (বাটা), আদা – ১/২ ইঞ্চি (গ্রেড করা), লাল বেল পেপার (লাল ক্যাপসিকাম) – ১ টি (কুচনো), ক্যাপসিকাম – ১টি (কুচনো), কাঁচা লঙ্কা – ৪টি (কুচনো), সয়া সস – ১ টেবিল চামচ, ভিনিগার – ১ টেবিলচামচ, অলিভ ওয়েল – ১ টেবিলচামচ, মাখন – ১ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়ো – ১ টেবিলচামচ< নুন – স্বাদমতো।
পদ্ধতি একটি পাত্রে ফুটন্ত জলে নুডলস দিয়ে ১০ মিনিট সিদ্ধ করে নিন। যাতে গায়ে গায়ে লেগে না যায় তার জন্য পাত্রে একটু তেল দিয়ে দিন। সিদ্ধ হয়ে গেলে গরম জল থেকে বের করে ঠান্ডা জলে ঝুয়ে নিন যাতে ঝুরঝুরে হয়। আর একটি ফ্রাইং প্যানে মাখন দিন। তাতে কুচনো মাসরুম দিয়ে দিন। ২ মিনিট সাতলে নিন। এরপর ভিনিগার ও সয়া সস প্যানে দিন। আরও ১ মিনিট হাল্কা আঁচে রান্না করুন।
এতে ১ কাপ জল দিন। মাঝারি আঁচে ১০ মিনিট রান্না করুন। যাতে মাসরুমের একটি সস তৈরি হয়। আর একটি ফ্রাইং প্যান নিন। অলিভ ওয়েল দিন। অর্ধেক করে কাটা মাসরুমগুলি দিয়ে দিন। ১ মিনিট ভেজে নিন। এবার তুলে আলাদা রেখে দিন এই মাসরুম। ওই প্যানেই চিংড়ি মাছগুলি হাল্কা ভেজে নিন। বাকি তেলটা দিয়ে দিন। এতে লঙ্কাকুচি (ছোটদের জন্য করলে বুঝে লঙ্কা দেবেন) ও পেঁয়াজ দিয়ে ভাজুন। হালকা বাদামী রং ধরলে তাতে আদা, রসুন, বেল পেপার , ক্যাপসিকাম দিয়ে ভাজতে থাকুন।
২ মিনিট মতো ভাজা হলে, তাতে নুডলস দিয়ে দিন। ভাল করে সবজির মিশ্রনণের সঙ্গে নুডলস মিশিয়ে নিন। ইতিমধ্যে মাসরুমের সস তৈরি হয়ে গিয়েছে। নুডলসের মধ্যে এই সসটি ঢেলে দিন। ভাজা মাসরুমটাও দিয়ে দিন। নুন ও গোলমরিচ দিয়ে সিজন করুন। এক মিনিট নুডলস গনগনে আঁচে টস করে নিন। গরম গরম পরিবেশন করুন।

Related Posts

Leave a Reply