April 29, 2024     Select Language
KT Popular

বাচ্চাদের বিকেলের টিফিনের সহজ সমাধান পটেটো স্টার নাগেট 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
সামগ্রী : আলু ০.৫ কেজি, চীজ ২ টেবিল চামুচ, চিলি ফ্লেক্স ১ টেবিল চামুচ, লবণ ১ চা চামুচ, ব্রেড ক্রাম্বস্: মিক্সিং তৈরীতে ২ টেবিল চামুচ, কোটিং তৈরীতে প্রয়োজন মতো, কর্ণ ফ্লাওয়ার ২ টেবিল চামুচ, আদা বাটা ০.৫ টেবিল চামুচ, রসুন বাটা ০.৫ চা চামুচ, সামান্য ধনে পাতা কুচি, সামান্য গোল মরিচের গুঁড়ি, প্রয়োজন মতো ফ্যাটানো ডিম।
পদ্ধতি : প্রয়োজন মতো পাউরুটি ছোটো ছোটো টুকরো করে কেটে একেবারে শুকনো ব্লেন্ডারে নিতে হবে। ব্লেন্ড করার পর পাউরুটিগুলো একেবারে মিহি হয়ে যাবে। এবার শুকনো তাওয়ায় ব্লেন্ড করা পাউরুটিগুলো টেলে নিতে হবে টেলে নেয়া হয়ে গলে ঠান্ডা করে বৈয়ামে ভরে সংরক্ষণ করতে হবে (বাতাশ লাগলে নষ্ট হয়ে যাবে)। ঠাণ্ডা হলে অনেক মচমচে হবে। এভাবে সহজে ব্রেড ক্রাম্ব তৈরী করা যায়। চাইনিজ/ইন্ডিয়ান রসুন মেশিনে বাটলে অনেক সময় সবুজ হয়, আবার অনেক কায়দা করে এটাকে সাদাও রাখা যায়। আমি মেশিনে করি দেখে মাঝে মাঝে আমার রসুন বাটা সবুজ হয়। আর যেহেতু রান্নায় দেয়ার পরে রঙ এর কোনো গুরুত্ব থাকছে না, তাই আমি রসুন বাটার রঙ সাদা করার কোনো প্রয়োজন বোধ করিনা।
আগে আলু সেদ্ধ করে নিতে হবে এবার আলুর সঙ্গে সমস্ত মশলা মিশিয়ে সেটি মিহি পাউরুটি গুঁড়োয় মাখিয়ে নিতে হবে। এবার ষ্টার আকার দিয়ে মচমচে ভেজে নিতে হবে।

Related Posts

Leave a Reply